বিশ্বের দরবারে ক্রমেই জনপ্রিয় হচ্ছে হোয়াটসঅ্যাপ।  সব থেকে দ্রুত মেসেজ পাঠানোর জন্য মানুষ এখন সব থেকে বেশি হোয়াটসঅ্যাপকেই ভরসা করেন।  সম্প্রতি হোয়াটসঅ্যাপ নতুন বেশ কয়েকটি ফিচার আনার ইঙ্গিত দিয়েছে। ফেসবুকের মালিকাধীন হোয়াটসঅ্যাপ জানিয়েছে, একটি নম্বরে একের বেশি ফোনে হোয়াটস অ্যাপ যাতে ব্যবহার করা যায় তার চেষ্টা করা হচ্ছে। শুধু মোবাইল নয়, একের বেশি ডিভাইসে যাতে হোয়াটস অ্যাপ ব্যবহার করা যায়, সেই বিষয়ে কাজ চলছে। তবে কবে থেকে গ্রাহক এই সুবিধা পাবে, সেই বিষয়ে হোয়াটসঅ্যাপের তরফে কোনও মন্তব্য করা হয়নি। 

পুরীতে বেড়াতে গিয়ে মোবাইলে নগ্ন ছবি, ভয় দেখিয়ে কিশোরীকে ধর্ষণ আত্মীয়ের

একাধিক মোবাইলে একই নম্বরের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থাকলে গ্রাহককে  প্রথমে সংস্থার তরফে যাচাই করে নেওয়া হবে। হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহারের ক্ষেত্রেও অনেক সীমাবদ্ধতা আছে। হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহারের জন্য স্মার্ট ফোনকে ডেস্কটপের কাছে রাখতে হয়। এছাড়া হোয়াটসঅ্যাপ ওয়েবও একসঙ্গে একটি মাত্র ল্যাপটপে বা ডেস্কটপে ব্যবহার করা হয়ে থাকে।  এই ধরনের সীমাবদ্ধতা এড়ানোর জন্য হোয়াটস অ্যাপ ক্রমাগত কাজ করে চলেছে বলে  ফেসবুকের তরফে ইঙ্গিত দেওয়া হয়েছে। 

অযোধ্যা রায়ের পর জেড ক্য়াটাগরির নিরাপত্তা মুসলিম বিচারপতিকে, সিদ্ধান্ত কেন্দ্রের

জানা গিয়েছে, ফেসবুকের সঙ্গে হোয়াটসঅ্যাপ সরাসরি যোগাযোগ করার একটা পরিকল্পনা করা হয়েছে। হোয়াটসঅ্যাপ বেটার নতুন সংস্করণে এই ধরনের বেশ কয়েকটি ফিচার আসতে চলেছে বলে ফেসবুকের তরফে ইঙ্গিত দেওয়া হয়েছে। তবে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের তথ্য গোপনীয়তাটা বিষয়টি সবার প্রথম প্রাধান্য দেওয়া হচ্ছে। যার ফলে হোয়াটসঅ্যাপে নতুন কয়েকটি ফিচার আসার বেশ কয়েকটি দিক খতিয়ে দেখার প্রয়োজন আছে। তবে হোয়াটসঅ্যাপ ইঙ্গিত দিয়েছে, খুব শীঘ্রই এই ফিচার সাধারণ মানুষ উপলব্ধ করতে পারবেন।