01:41 AM (IST) Oct 28
গুরুত্বপূর্ণ সামরিক ঘাঁটি ইয়েস্ক বন্দরের আবাসিক এলাকায় ইঞ্জিন অচল যুদ্ধবিমানের

ছয় দিনের মধ্যে দ্বিতীয় ঘটনা। ইউক্রেনে সুখোই যুদ্ধবিমান ভেঙে পড়েছে। গত সপ্তাহেও রাশিয়ার সুখোই সু-৩৪ যুদ্ধবিমান ভেঙে পড়ে। ইউক্রেনীয় সীমান্তের কাছে আজভ সাগরের একটি গুরুত্বপূর্ণ সামরিক ঘাঁটি ইয়েস্ক বন্দরের আবাসিক এলাকায় ইঞ্জিন অচল হয়ে পড়ে।

01:18 AM (IST) Oct 28
রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধ অব্যাহত বিমান হানায় মৃত একাধিক

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধ অব্যাহত। দুই দেশের মধ্যে বিমান হামলাও চলছে। এদিকে দিন কয়েক আগেই সাইবেরিয়ান শহর ইরকুটস্কে একটি আবাসিক ভবনের সাথে রাশিয়ার সুখোই Su-34 যুদ্ধবিমান রাভাভিরের সংঘর্ষ হয়। এই দুর্ঘটনায় বহু অ্যাপার্টমেন্ট পুড়ে গেছে। এ ঘটনায় বিমানের দুই পাইলট নিহত হলেও শতাধিক মানুষ আহত হয়েছেন।

01:03 AM (IST) Oct 28
রাশিয়া গোপনে তার দখলে থাকা ইউরোপের বৃহত্তম পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে নির্মাণ কাজ চালাচ্ছে

ইউরোপের বৃহত্তম পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে নির্মাণ কাজ চালাচ্ছে। গোপনে কোনও প্রজেক্ট সেখানে চলছে বলে অভিযোগ করেছে ইউক্রেন। বাইডেন মঙ্গলবার সাংবাদিকদের বলেন, "আমি বলতে চাই যে রাশিয়া যদি কৌশলগত পারমাণবিক অস্ত্র ব্যবহার করে, তবে এটি একটি গুরুতর ভুল হবে।" মার্কিন প্রেসিডেন্টকে প্রশ্ন করা হয়েছিল, রাশিয়া কি 'ডার্টি বোমা' বা পারমাণবিক অস্ত্র ব্যবহারের প্রস্তুতি নিচ্ছে।

12:57 AM (IST) Oct 28
গত আট মাস ধরে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলা যুদ্ধ বিশ্বের ঘুম উড়িয়েছে

গত আট মাস ধরে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ চলছে। এই সময়ে রাশিয়া ইউক্রেনে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে, যাতে বিপুল সংখ্যক মানুষ প্রাণ হারিয়েছে।