আইপিএল-এ বিভিন্ন দলে ভাগ হয়ে খেললেও আদতে ইশান্ত শর্মা, রোহিত শর্মা, বিরাট কোহলিরা প্রত্য়েকেই দিনের শেষে ভারতীয় দলের সদস্য। তাই ক্রিকেটিয় টক্করের সঙ্গে সঙ্গে আইপিএল-এ তাদের মধ্যে যে ইয়ার্কি-ফাজলামি চলবে - এটাই স্বাভাবিক। চলতি আইপিএল-এর ম্যাচে যেমনটা আরসিবি ও মুম্বই ইন্ডিয়ান্স দুই দলের অধিনায়কের সঙ্গেই তাঁর হয়েছে বলে জানালেন দিল্লি ক্যাপিটাল্স দলের জোরে বোলার ইশান্ত শর্মা।
বেঙ্গালুরুতে আরসিবি বনাম দিল্লি ক্যাপিটাল্স ম্য়াচে ইশান্ত শর্মার বলে বিরাটের বিরুদ্ধে ক্য়াচ আউটের আবেদন ওঠে। কিন্তু বল উইকেটরক্ষক পন্থের গ্লাভসে পৌঁছনোর আগে মাটিতে পড়ে গিয়েছে এই সন্দেহে তৃতীয় আম্পায়ার সেই আবেদন নাকচ করে দিয়েছিলেন। এরপর পিচের মধ্য়েই হাসিমুখে ইশান্ত ও বিরাটের মধ্য়ে কিছু কথোপকথন যে হয়েছিল, তা টিভি ক্যামেরাতেই ধরা পড়েছিল।

ইশান্ত জানিয়েছেন, তৃতীয় আম্পায়ার আউটের আবেদন ফিরিয়ে দিলেও তাঁর মনে হয়েছিল ওটা আউটই ছিল। তাই তিনি সেই সময় বিরাটকে বলেছিলেন, 'তুই আউট হয়ে গিয়েছিয়। যা, হাঁটা লাগা'। আরসিবি অধিনায়ক পাল্টা বলেছিলেন, 'না এটা ওয়ান-বাউন্স ক্যাচ, ফিরে গিয়ে বল কর'। পরের বলেই বিরাট অবশ্য ছক্কা হাঁকিয়েছিলেন।

আর মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়কের সঙ্গে তাঁর টক্কর লেগেছিল ফিরোজ শাহ কোটলায়। কোটলার মন্থর পিচে বল থমকে থমকে আসে বলে সব ব্য়াটসম্য়ানই কোটলায় স্ট্রোক খেলতে অস্বস্তিতে থাকেন। রোহিতও ছিলেন। আর রোহিতের সেই অবস্থার ভরপুর মজা নিচ্ছিলেন ইশান্ত।

রোহিত তাঁকে মারতে পারছেন না দেখে কাছে এগিয়ে গিয়ে ইশান্ত তাঁকে বলেন, 'মার না'। রোহিত জবাবে বলেন, 'এ কেমন উইকেটে খেলো তোমরা? কোথা দিয়ে মারব? এটা কী ধরণের উইকেট? কেমন করে মারব আমি?'। ওই ম্য়াচে নাকচ ইশান্তের বলেই আউট হয়েছিলেন রোহিত।

দুই শর্মার কথার টক্কর ম্য়াচের পরও জারি ছিল।  ইশান্ত রোহিতের কাটা ঘায়ে নুনের ছিটে দিয়ে বলেন, 'মারতে দিইনি তোকে'। রোহিত পাল্টা চ্যালেঞ্জ করে বলেন 'ওইখানে (ওয়াঙ্খেড়ে-তে) আয়, দেখে নেবো'। ইশান্ত এর জবাবে বলেছিলেন, 'তোকে আউট করেছি তো'।

আইপিএল ২০১৯-এর লিগ পর্বের খেলা শেষ। প্লেঅফেরও প্রথম বাধা টপকে গিয়েছে দিল্লির ফ্র্যাঞ্চাইজি। এই মুহূর্তে মনোবল একেবারে তুঙ্গে। দারুণ মেজাজে আছেন ইশান্তও। এই মরসুমে আইপিএল-এ তাঁর পারফরম্যান্স বেশ ভালো। রাবাডা দেশে ফিরে যাওয়ার পর এখন তিনিই দলের বোলিং বিভাগের নেতৃত্ব দিচ্ছেন। শুক্রবারই বিশাখাপত্তনমে চেন্নাই সুপার কিংস-এর বিরুদ্ধে নামছে দিল্লি। সেই ম্যাচে ধোনির সঙ্গে ইশান্ত কথার লড়াইতে লাগতে যান কিনা সেটাই দেখার।