Asianet News BanglaAsianet News Bangla

মুম্বই ম্যাচের আগেই কেকেআর-এ বড় পরিবর্তন, অধিনায়ক পদ ছেড়ে দিলেন ডিকে

শুক্রবার আইপিএল ২০২০-তে মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি নাইট রাইডার্স

তার আগেই নাইট শিবিরে ঘটল বড় পরিবর্তন

অধিনায়কের পদ ছেড়ে দিলেন দীনেশ কার্তিক

নতুন কেকেআর অধিনায়ক হলেন কে

 

IPL 2020, Dinesh Karthik steps aside as KKR captain, Eoin Morgan takes charge ALB
Author
Kolkata, First Published Oct 16, 2020, 4:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার আইপিএল ২০২০-র মহা গুরুত্বপূর্ণ ম্য়াচে লিগ টেবিলের শীর্ষে থাকা মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স। ঠিক তার আগেই বড় পরিবর্তন ঘটল নাইট শিবিরে। দলের অধিনায়কের পদ তেকে সরে দাঁড়ালেন দীনেশ কার্তিক। কেকেআর ম্য়ানেজমেন্টের পক্ষ থেকে নতুন অধিনায়ক বেছে নেওয়া হয়েছে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মর্গান-কে। ব্য়াটে রান ন থাকার জন্যই কার্তিক সরে দাঁড়িয়েছেন বলে জানানো হয়েছে।

শুক্রবার কেকেআর-এর পক্ষ থেকে এক বিবৃতি প্রকাশ করে জানানো হয়, ব্যাটিং-এ মনোনিবেশ করবেন বলে অধিনায়কত্ব ছেড়ে দিচ্ছেন কার্তিক। ৭ ম্যাচের ৪টিতে জিতে কেকেআর এখন লিগ টেবিলে চতুর্থ স্থানে রয়েছে।  কিন্তু সেই ৭ ম্যাচে অধিনায়কের ব্যাট থেকে রান এসেছিল মাত্র ১০৭। অর্ধশতক মাত্র একটি। দলের প্রধান ভারতীয় ব্যাটার হিসাবে তাঁর কাছ থেকে দলের আরও অনেক বেশি প্রত্যাশা রয়েছে।

অধিনায়কের দায়িত্ব ছেড়ে পুরোপুরি ব্যাটিং-এ মন দিলে তিনি দলের পক্ষে আরও বেশি অবদান রাখতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন। এই বিষয়ে তাঁর ভূয়সী প্রশংসা করেছে কেকেআর। সিইও ভেঙ্কি মাইসোর বলেছেন, 'আমরা ভাগ্যবান যে ওঁর মতো নেতা পেয়েছি।' ২০১৮ সালে গৌতম গম্ভীরের পর দীনেশ কার্তিককে অধিনায়ক বেছেছিল কেকেআর। ২০১৮ সালে নকআউটে তুলেছিলেন দলকে, গত বছর কেকেআর ছিল পঞ্চম স্থানে।

তবে এই পরিবর্তনের কোনও আঁচ পড়বে না দলে, এমনটাই দাবি করেছেন ভেঙ্কি মাইসোর। কারণ এতদিন দীনেশ কার্তিক আর ইয়ন মর্গান বলতে গেলে যৌথভাবেই দল পরিচালনা করছিলেন। এখনও তাই ঘটবে, শুধু দুইজনের ভূমিকার অদল বদল ঘটবে।

২০১১ সালে ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক নিযুক্ত করা হয়েছিল মর্গানকে। ১২৬ ওয়ানডে ম্যাচের ৭৭টিতে এবং ৪২ টি টি-২০র মধ্যে ৩০ টিতে দলকে জিতিয়েছিলেন তিনি। ২০১৮ সালের বিশ্বকাপ জয় তো আছেই।

Follow Us:
Download App:
  • android
  • ios