আজ আইপিএলে শারজায় আরও একটি মেগা ফাইট। মুখোমুখি হতে চলেছে দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যাললস। দুরন্ত ফর্মে থাকা শ্রেয়স আইয়রের দল ও টানা ৩ ম্য়াচ হেরে জয়ের জন্য মরিয়া হয়ে ওঠা স্টিভ স্মিথের দলের দ্বৈরথ দেখার জন্য মুখিয়ে রয়েছে ক্রিকেট বিশ্ব। বিশেষ করে শারজার ছোট মাঠে আরও একটি হাইস্কোরিং , রুদ্ধশ্বাস ম্যাচ দেখতে চাইছেন সকলে। আজ দিল্লি জিতলে থাকছে লিগ টেবিলে শীর্ষ ওঠার হাতছানি, অপরদিকে রাজস্থানের প্রতিযোগিতায় কামব্যাক করার লড়াই। এদিন টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থান রয়্যালস অধিনায়ক স্টিভ স্মিথ। শারজার ছোট মাছে টার্গেট দেখে চেজ করার জন্যই এই সিদ্ধান্ত রাজস্থান রয়্যালস অধিনায়কের।

শক্তির বিচারে বর্তমানে দিল্লি ক্যাপিটালস দলল অনেকটাই এগিয়ে রাজস্থান রয়্যালসের থেকে। একদিকে ব্যাটিং লাইন আপে থাকছেন শিখর ধওয়ান, পৃথ্বী শ, শ্রেয়স আইয়র, ঋষভ পন্থ, মার্কাস স্টয়নিস, শেমরন হেটমায়ারদের মতো তারকারা। দিল্লির সকল ব্যাটসম্যানরাই রানের মধ্যে রয়েছে। অপরদিকে বোলিং লাইনআপে থাকছেন রবিচন্দ্রন অশ্বিন, অ্যাক্স প্যাটেল, হার্শল প্যাটেল, কাগিসো রাবাডা ও আনরিখ নর্ৎজে। ফলে ব্যাট-বলে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ দল দিল্লির। তাই ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, আজকের ম্যাচে কিছুটা এগিয়েই শুরু করবে শ্রেয়স আইয়রের দল।

অপরদিকে, টানা তিন ম্যাচ হেরে যথেষ্ট কোণঠাসা হয়ে পড়েছে রাজস্থান রয়্যালস দল। ব্যাটিং-বোলিং সব বিভাগেই রয়েছে ধারাবাহিকতার অভাব। যদিও গত ম্যাতে জস বাটলার রানে ফেরায় স্বস্তি ফিরেছে রাজস্থান দলে। কিন্তু প্রথম দুই ম্যাচে রান করলেও, শেষ তিন ম্যাচে ব্যাটে তেমন রান নেই সঞ্জু স্যামসন ও স্টিভ স্মিথের। তা দুশ্চিন্তা বাড়িয়েছে দলের। আজ রানে ফিরতে মরিয়া দুই তারকা। পাশাপাশি বোলিং লাইনআপেও জোফ্রা আর্চার ছাড়া রয়েছে ধারাবাহিকতার অভাব। কিন্তু পয়া শারজা মাঠে ফিরে ফের জয়ের ফেরার জন্য মরিয়া হয়ে উঠেছে স্টিভ স্মিথের দল।