আজ সুপার সানডেতে আইপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি সানরাোইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্যালস।  দুবাই ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে হতে চলেছে এই গুরুত্বপূর্ণ খেলা। একদিকে টানা চার ম্যাচ হেরে লিগ টেবিলের সপ্তম স্থানে রয়েছে স্টিভ স্মিথের দলল। অপরদিকে, ৬ ম্যাচে তিন ম্যাচে জয় ও তিন ম্যাচে হারের সৌজন্যে লিগ টেবিলের পঞ্চম স্থানে রয়েছে ডেভিড ওয়ার্নারের দল। ফলে আজকের ম্যাচ জিতে উপরে উঠতে মরিয়া দুই দলের অধিনায়ক। এদিন টসে জিতে ব্যটিংয়ের সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দরবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। বড় টার্গেট সেট করে বিপক্ষকে চাপে রাখার জন্যই এই সিদ্ধান্ত।

শক্তির বিচারে দুই দলেই রয়েছে একাধিক তারকা প্লেয়ার। শেষ ম্যাচে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত জয় পেয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। দলের দুই ওপেনার ওয়ার্নার ও বেয়ারস্টো ফর্মে থাকা স্বস্তি দিচ্ছে সানরাইজার্স টিম ম্যানেজমেন্টকে। মিডল অর্ডারে কেন উইলিয়ামসন রানে থাকলেও, মণীশ পাণ্ডে সহ বাকিদের ধারাবাহিকতার অভাব ভাবাচ্ছে দলকে। বোলিং লাইনআপে রাশিদ খান দলকে নেতৃত্ব দিচ্ছেন, আর তাকে যথার্থ সহযোগিতা করছেন সন্দীপ শর্মা,খালিল আহমেদ, টি নটরাজনরা। দলে ধারাবাহিকতার অভাব থাকলেও, এই ম্যাচ জেতার বিষয়ে আত্মবিশ্বাসী সানরাইজার্স শিবির।

অপরদিকে টানা চাার ম্যাচ হেরে যথেষ্ট চাপে রয়েছে রাজস্থান রয়্যালস দল। পরপর দুই ম্যাচ জিতে আইপিএলের শুরুটা দুরন্ত করেছিল স্টিভ স্মিথের দল। তারপরই ছন্দপতন হয়। শেষ ম্যাচে শারজার ছোট মাঠেও ব্যাটিং লাইনআপের ব্যর্থতার জন্য ১৮৪ রানের টার্গেট চেজ করতে পারেনি স্টিভ স্মিথের দল। সঞ্জু স্যামসন, স্টিভ স্মিথরা প্রথম দুটি ম্য়াচে রান করলেও, তারপর থেকে তাদের ব্যাটেও অব্যাহত রানের খরা। জস বাটলার , যশস্বী জয়সওয়ালদের ধারাবাহিকতার অভাব নিয়েও দুশ্চিন্তায় রয়েছে টিম ম্যানেজমেন্ট। অপরদিকে বোলিং লাইনআপে একমাত্র জোফ্রা আর্চার দুরন্ত ফর্মে রয়েছে।  তবে আজ জিততে বদ্ধপরিকর রয়্যালসরা।