আজ আইএসএসলের দ্বিতীয় সেমি ফাইনালের দ্বিতীয় লেগের খেলায় মুখোমুখি হতে চলেছে এটিকে মোহনবাগান ও নর্থইস্ট ইউনাইটেড। প্রথম গেলের খেলায় শেষ মুহূর্তে গোল হজম করে জয় মাঠে ফেলে আসতে হয়েছিল অ্যান্টোনিও লোপেজ হাবাসের দলকে। তাই দ্বিতীয় লেগে সেই ভুল না ররে নির্দিষ্ট সময়ের মধ্যেই জয় তুলে নিতে মরিয়া সবুজ-মেরুণ ব্রিগেড। অপরদিকে, প্রথম লেগ সমতায় রাখার পর আত্মবিশ্বাসী খালেদ জামিলের দলও। ফলে হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় ফুটবল প্রেমিরা।

চোট সমস্যা থাকলেও আত্মবিশ্বাসী এটিকে মোহনবাগান-
নর্থইস্টের বিরুদ্ধে সেমি ফাইনালের দ্বিতীয় লেগে নামার আগে চোট সমস্যা চিন্তায় রেখেছে লোপেজ হাবাসকে। কারণ পাঁজরের চোটের জন্যই এই ম্যাচেও নেই সন্দেশ জিঙ্ঘন। শুধু তাই নয়, গত ম্যাচে ফের জোরালো চোট পেয়েছিলেন এদু গার্সিয়া। গোড়ালিতে চোট পেয়েছিলেন স্প্যানিশ মিডফিল্ডার। তাই দ্বিতীয় সেমিতে নেই গার্সিয়াও। যদিও ফলে সে ক্ষেত্রে রক্ষণরে দায়িত্ব সামলাতে হতে পারে তিরি ও প্রীতম কোটালকে। যদিও নিজের দলের জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী বাগান কোচ। রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামস, মনিন্দর সিং, মার্সেলিনহো সমৃদ্ধ অ্য়াটাকিং লাইনের উপর ভরসা করেই জয়ের ঘুঁটি সাজাচ্ছে বাগান টিম ম্যানেজম্যান্ট।

অঘটন ঘটাতে মরিয়া হাইল্যান্ডার্সরা-
অপরদিকে সেমি ফাইনালের প্রথম লেগে পিছিয়ে পড়েও, ইনজুরি  টাইমে ৯৪ মিনিটে গোল করে খালিদ জামিলের দলকে সমতায় ফিরিয়েছিলেন ইদ্রিসা সাইলা। দ্বিতীয় লেগে প্রথম ম্যাচ থেকে শিক্ষা নিয়ে, বাগান বধের ছক কষেছেন নর্থইস্ট ইউনাইটেড কোচ। মূলত রক্ষণ সামলে আক্রমণে যাওয়াই লক্ষ্য খালিদ জামিলের। গত ম্যাচে গোল না পেলেও, দ্বিতীয় লেগে গোলের জন্য মাচাডো, গ্যালেগো, ভিপি সুহেরদের উপর ভরসা রাখছেন নর্থইস্ট ইউনাইটেডের কোচ। আজ এটিকে মোহনবাগানের বিরুদ্ধে নিজেদের সেরাট উজার করে দিয়ে, প্রথমবার আইএসএল ফাইনালে জেতে মরিয়া হাইল্যান্ডার্সরা।

ম্যাচ প্রেডিকশন-
প্রথম ম্যাচে শেষ মুহূর্তের গোলে জয় হাতছাড়া হলেও, গোটা ম্যাচে দাপট ছিল এটিকে মোহনবাগানের। ম্য়াচে এদু গার্সিয়া ও সন্দেশ ঝিঙ্গানকে না পাওয়া গেলেও, দলগত শক্তির বিচারে নর্থইস্টের থেকে এগিয়ে হাবাস ব্রিগেড। কিন্তু অঘটন ঘটাতে মরিয়া খালি জামিলের দলও। ফলে আজকের ম্যাচে যেই দল প্রথম গোল করবে তাদেরই জয়ের সম্ভাবনা বেশি বলে মত ফুটবল বিশেষজ্ঞদের।