হল না আবির্ভাবেই ট্রফি জয়ের স্বপ্নপূরণ। তীরে এসে তরী ডুবল এটিকে মোহনবাগানের। আইএসএলের মেগা ফাইনালে ২-১ গোলে মুম্বই সিটি এফসির কাছে হার সবুজ-মেরুণ ব্রিগেডের। প্রথমার্ধে ডেভিড উইলিয়ামসের গোলে এগিয়ে যায় অ্যান্টোনিও লোপেজ হাবাসের দল। কিন্তু তিরির আত্মঘাতী গোলে সমতায় ফেরে সার্জিও লোবেরার দল। আর দ্বিতীয়ার্ধের শেষ মুহুর্তে বিপিন সিংয়ের গোলে প্রথমবার ফাইনালে উঠেই আইএসএল ট্রফি নিশ্চিৎ করে বাণিজ্য নগরীর দল।

 

 

ম্য়াচের প্রথম থেকেই টানটান উত্তেজনায় শুরু হয় খেলা। দুই দলই দুরন্ত গতিতে ফুটবল খেলতে শুরু করে এটিকে মোহনবাগান ও মুম্বই সিটি এফসি। ম্যাচের ১৮ মিনিটে মুম্বই রক্ষণের ভুলে বক্সের মধ্যে বল পেয়ে যায় ডেভিড উইলিয়ামস। সেখান থেকে গোল করতে ভুল করেনি বাগান তারকা। গোল হজম করার পর আক্রমণের মাত্রা বাড়ায় মুম্বই। ম্য়াচের ২৯ মিনিটে তিরির আত্মঘাতি গোলে সমতায় ফেরে সার্জিও লোবরার দল। সমতায় ফেরার পর ফের লিড নেওয়ার জন্য খেলা শুরু করে দুই দল। ঠিক সেই সময় মাঠে গুরুতর চোট পেয়ে আহত হন মুম্বইয়ের অজয় রানাওয়াডে। তড়িঘড়ি মাঠে অ্য়াম্বুলেন্স  ও চিকিৎসকরা এসে তার প্রাথমিক চিকিৎসা শুরু করে। কিন্তু সুস্থ না হওয়ায় তাকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ১০ মিনিটেরও বেশি সময় বন্ধ থাকে খেলা।  ১-১ গোলেই শেষ হয় প্রথনমার্ধের খেলা।

 

 

ম্যাচের দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলের জন্য ঝাপায় দুই দল। রক্ষণ সামলে আক্রমণে যাওয়ার চেষ্টা করে এটিকে মোহনবাগান ও মুম্বই সিটি এফসি। বেশ কিছু আক্রমণও গড়ে তোলে দুই দল। কিন্তু দুই দলের জমাটি রক্ষণ ভাঙতে সমর্থ হচ্ছিল না দুই দলের অ্যাটাকিং লাইন। কিন্তু ম্যাচের ৯০ মিনিটে মুম্বইয়ের বাড়ানো বল বক্সের বাইরে এসে ক্লিয়ার করার চেষ্টা করে বাগান গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্য। কিন্তু বিপিন সিং বল তাড়া করায় পুরোপুরি বল ক্লিয়ার করতে পারেননি অরিন্দম। সেই একটু ভুলেই দলের হয়ে জয়সূচক গোলটি করে যা বিপিন। প্রথমবার আইএসএল ফাইনালে ভারত সেরা হল মুম্বই। জয়ের উচ্ছাস থাকলেও, অময় রানাওয়াডের দ্রুত সুস্থতা কামনা করেন সকলেই।