আইএসএলের সেমি ফাইনালের প্রথম লেগের খেলা শেষ হয়েছিল ২-২ সমতায়। দ্বিতীয় লেগে যে কেউ কাওকে এক ইঞ্চিও জমি ছাড়বে না তা জানাই ছিল। আর প্রতিযোগিতার অন্যতম দুই সেরা দল মুখোমিখি হলে যে হাড্ডাহাড্ডি লড়াই হবে, তা এক প্রকার নিশ্চিৎ ছিল। আর আদতে হলও তাই। রুদ্ধশ্বাস সেমিফাইনালে সাডেন ডেথে এফসি গোয়াকে ৬-৫ ব্যবধানে হারিয়ে আইএসএলের ২০২০-২১ মরসুমের ফইনালে পৌছল লিগ চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসি। প্রথমবারল আইএসএল ফাইনালে বাণিজ্য নগরীর দল।

টানটান উত্তেজনায় শুরু হয় মুম্বই ও গোয়ার ম্যাচ। প্রথম লেগের খেলা ২-২ ব্যবধানে শেষ হওয়ায়, দ্বিতীয় সেমি ফাইনালে জয়ের জন্য ঝাঁপায় দুই দল। মুম্বই শক্তিশালী প্রতিপক্ষ হলেও, ম্য়াচে গোয়া সমানে সমানে টক্কর দেয় সার্জিও লোবেরার দলকে। কিন্তু গোটা নম্বই মিনিটে দুই দলই একাধিক সুযোগ তৈরি করলেও, গোলের মুখ খুলতে পারেনি কোনও দল। ফলে ম্যাচ গড়ায় ৩০ মিনিটের অতিরিক্ত সময়ে। সেখানে দুই দলের কেউই জালে বল জড়াতে পারেনি। ফলে টাই ব্রেকারে উপরও নির্ভর করছিল খেলার ভাগ্য।

কিন্তু টাই ব্রেকারে অপেক্ষা করছিল নয়া চমক। দুই দলের কোচই গোলরক্ষক পরিবর্তন করেন। অমরিন্দর সিংয়ের বদলে মুম্বই নামান পূর্বা লেচেম্পাকে। অপরদিকে ধীরজ সিংয়ের পরিবর্তে গোয়া নিয়ে আসে নভিন কুমারকে। টাই ব্রেকারে দুই গোলরক্ষকই একাধিক সেভ করেন। এছাড়া একাধিক শট বাইরে বা গোল পোস্টে মারেন ফুটবলাররা। যার ফলে প্রথম পাঁচটি টাই ব্রেকারের পরও খেলা সমতায় থাকে। শেষ সাডেন ডেথে ৬-৫ ব্যবধানে ম্যাচ জেতে মুম্বই।  এটিকে মোহবাগান ও নর্থইস্টের মধ্যে জয়ী দলের সঙ্গে ১৩ মার্চ ফাইনালে মুখোমুথি হবে মুম্বই সিটি এফসি।