04:32 PM (IST) Oct 08
জলকামানে রাসায়নিক ব্যবহারের অভিযোগ, অসুস্থ কয়েকজন

বিজেপি নবান্ন অভিযান ঘিরে মিছিলে প্রতিহত করতে যে জলকামান ব্যবহার করা হয়েছিল। সেই জলকামানে রাসায়নিক ব্যবহারের অভিযোগ উঠল। সাঁতরাগাছি থেকে মিছিল শুরু হলে পুলিশের বাধার মুখে  বিজেপি নেতা রাজু বন্দ্য়োপাধ্য়ায়। সেখানে বিজেপির মিছিল প্রতিহত করতে জলকামান ব্যবহার করা হয়েছিল। কামানে ব্যবহার করা জলে রঙ মেশানো হয়। সেই জলবে রাসায়নিক ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ। সেখানে অসুস্থ হয়ে পড়েন বিজেপি নেতা রাজু বন্দ্য়োপাধ্যায়। তাঁর রক্তবমি শুরু হয় বলে অভিযোগ।

03:36 PM (IST) Oct 08
বিজেপির নবান্ন অভিযানে উদ্ধার বন্দুক

হাওড়া ময়দানে এক বিজেপি কর্ম৪র কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করল পুলিশ। যে বিজেপি সমর্থকের কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার হয় তাঁর নাম বলবিন্দর সিং। ধৃত ওই ব্যক্তি অর্জুন ঘনিষ্ঠ বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিশ।

03:17 PM (IST) Oct 08
ঝাড়গ্রাম থেকে ফিরে ভবানী ভবনে মুখ্যমন্ত্রী

বিজেপির নবান্ন অভিযান ঘিরে তুলকালাম কাণ্ড শহরে। এই অবস্থায় ঝাডগ্রাম থেকে কলকাতায় ফিরলেন মুখ্যমন্ত্রী। সূত্কের খবর, ভবানী ভবনে ডিজির সঙ্গে বৈঠক করছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখছেন তিনি। বিজেপির মিছিল ঘিরে সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করছেন বলে সূত্রের খবর।

03:10 PM (IST) Oct 08
বিজেপির নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার

বিজেপির নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার। সাঁতরাগাছি স্টেশনের সামনে পুলিশের খণ্ডযুদ্ধ বাঁধে। হাওড়ায় এক বিজেপির কর্মীর কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করল পুলিশ। ধৃত ব্যক্তি বলবিন্দর সিং। 

01:45 PM (IST) Oct 08
বিজেপির মিছিল ঘিরে উত্তেজনা হাওড়ায়

বিজেপির নবান্ন অভিযান ঘিরে তুলকালাম কাণ্ড হাওড়ায়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি। বিক্ষোভকারীদের সরতে বলে পুলিশ। বিজেপি কর্মীরা পুলিশের কথা না শোনায় কাঁদানে গ্য়াসের সেল ছোঁড়া হয়। ব্য়ারিকেড ভেঙে যাওয়ার চেষ্টা করে বিজেপি সমর্থকরা। ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন বিজেপি কর্মী।

01:42 PM (IST) Oct 08
জিটি রোডে কাঁদানে গ্যালের সেল ফাটালো পুলিশ

জিটি রোডে বিজেপির মিছিল ঘিরে উত্তেজনা। পুলিশ মিছিল আটকালে খণ্ডযুদ্ধ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসের সেল ফাটায় পুলিশ। সাময়িকভাবে পছু হটেছিল বিজেপি সমর্থকরা। বিজেপির নবান্ন অভিযান ঘিরে সাঁতরাগাছি তুলকালামকাণ্ড।

01:14 PM (IST) Oct 08
কালীঘাটে রাস্তায় আগুন বিজেপির

বিজেপির যুব মোর্চার মিছিল ঘিরে চড়ছে উত্তেজনার পারদ। কালীঘাটে রাস্তার উপর আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখায় বিজেপির মহিলা মোর্চা। দফায় দফায় বিক্ষোভের জেরে উত্তেজনা ছড়ায়। পুলিশ বিক্ষোভকারীদের গ্রেফতার করে গাড়িতে তুলে নিয়ে যায়।

01:02 PM (IST) Oct 08
বিজেপির নবান্ন অভিযানে উত্তেজনা-পুলিশের লাঠি

বিজেপির নবান্ন অভিযান ঘিরে তুলকালাম কাণ্ড। কলকাতায় বিভিন্ন জায়গায় বিজেপির বিক্ষোভ। কালীঘাটে রাস্তার উপর আগুন ধরিয়ে দেয় বিজেপি কর্মী সমর্থকরা। কলকাতা ও হাওড়ায় চার জায়দা থেকে মিছিল ইতিমধ্যে শুরু হয়েছে। ভদ্রেশ্বরে বিডেপি কর্মী সমর্থকদের আটক করেছে পুলিশ। বিজেপির সদর দফতর থেকে মিছিলের নেত-ত্বে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।