Asianet News BanglaAsianet News Bangla

কলকাতা সহ জেলায় ভারি থেকে অতিভারি বৃষ্টির সম্ভাবনা, সকাল থেকেই মুখ গোমড়া আকাশের

মঙ্গলবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে শহর কলকাতায়। আর্দ্রতা থাকবে ৮৪ শতাংশ, ফলে গরমজনিত অস্বস্তি বজায় থাকবে। 

WEATHER FORECAST: heavy to very heavy rain in Kolkata and other districts
Author
Kolkata, First Published Jul 27, 2021, 7:51 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'সকাল থেকেই বৃষ্টির পালা শুরু, আকাশ হারানো আঁধার জড়ানো দিন'। শ্রাবণ মাসের মঙ্গলবারের শুরু হল কতকটা এরকম আবহাওয়াকে সঙ্গী করেই। সোমবার অর্থাৎ ২৬শে জুলাই মোটামুটি সারাদিনই বৃষ্টি পেয়েছে শহর কলকাতা সহ অন্যান্য জেলা। মঙ্গলবার অর্থাৎ ২৭ তারিখ থেকে বৃষ্টি আরও বাড়বে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। 

মঙ্গলবার ভারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যের উপকূলবর্তী এলাকাগুলিতে। বৃষ্টি বাড়বে উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, দুই মেদিনীপুর, নদিয়া ও ঝাড়গ্রামে।  উল্লেখ্য, সুস্পষ্ট নিম্নচাপ বর্তমানে ঝাড়খণ্ডের উপর অবস্থান করছে। সংলগ্ন ছত্রিশগড় ও ওডিশাতেও এর প্রভাব রয়েছে। এর প্রভাবেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির পূর্বাভাস। মৌসুমী অক্ষরেখা সুস্পষ্ট নিম্নচাপের থেকে ঝাড়খন্ড ও ওড়িশা হয়ে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৎস্যজীবীদের পশ্চিমবঙ্গ ও উড়িষ্যা উপকূলের সমুদ্রে যেতে নিষেধ করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।

বুধ ও বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে রাজ্যের বেশ কয়েকটি জেলায়। পূর্ব বর্ধমান, নদিয়া, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলিতে বৃষ্টির পরিমাণ বাড়ার সম্ভাবনা রয়েছে। ভারি বৃষ্টি হতে পারে কলকাতা, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান ও মুর্শিদাবাদে। 

ভারি বৃষ্টি হবে শুক্রবারও। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুরে। পূর্ব বর্ধমান, ঝাড়গ্রামেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ওই দিন। এদিকে মঙ্গলবার অর্থাৎ ২৭ তারিখ সারাদিন তাপমাত্রা থাকবে ৩০ থেকে ৩২ ডিগ্রির মধ্যে। মঙ্গলবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে শহর কলকাতায়। আর্দ্রতা থাকবে ৮৪ শতাংশ। ফলে গরমজনিত অস্বস্তি বজায় থাকবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios