কলকাতা  আকাশ আজ আংশিক মেঘলা থাকবে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার দিন ও রাতের তাপমাত্রা কলকাতায় স্বাভাবিক।  আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে ঝড় ও শিলা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি সঙ্গে দমকা হাওয়ার সম্ভাবনা রয়েছে। 

 আরও পড়ুন, পরাণমুখ সবুজ-নালি ঘাসে ঢাকা পড়েনি মানবিকতা, লকডাউনে এক অন্য কাহিনি লিখছে গলফগ্রিন.

 আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস।   এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৩৩ শতাংশ। গত ৭২ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এদিকে কলকাতার সর্বোচ্চ  তাপমাত্রা ৩৬-৩৮ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে।   এই সপ্তাহে নতুন করে আরও একটি ঘূর্ণাবর্তও তৈরি হওয়ার সম্ভাবনা দেখা গিয়েছে। যার ফলে  কলকাতা সহ রাজ্য়ের জেলায় জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, রাজ্য়ে করোনা হট স্পট কোনগুলো, সন্ধান দেবে 'সন্ধানে অ্যাপ'


হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে উত্তরবঙ্গে। সিকিম ,উত্তরবঙ্গে শুক্রবার এবং শনিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ঝড় হওয়ার সম্ভাবনা। শুক্রবার দক্ষিণবঙ্গের ৪টি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা বৃষ্টি হবে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনায়। আগামী কয়েকদিন আসাম-সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে ঝড় বৃষ্টি এমনকী কালবৈশাখী হতে পারে। আন্দামান সাগর ও কেরল লাক্ষা দ্বীপের কাছে সমুদ্রের ঝড়ো হাওয়া উত্তাল হওয়ার সম্ভাবনা এই এলাকায় মৎস্যজীবীদের যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অপরদিকে আবহাওয়া দফরের পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার শিলাবৃষ্টি নামল দার্জিলিং-এ। বরফের পুরু আস্তরণে ঢাকল টাইগার হিলের চূড়া। বৃহস্পতিবার বেশ কয়েক মিনিট ধরে শিলাবৃষ্টি চলেছে পাহাড়ে। বৃষ্টি থামতেই বরফের আস্তারণে ঢাকল রাস্তাঘাট।শুধু দার্জিলিংই নয়, বৃহস্পতিবার বেশ ভাল রকমের শিলাবৃষ্টি হয়েছে গ্যাংটকেও। যার দরুন সেখানে  পারদ একধাক্কায় অনেকটাই নেমেছে । 

 

 

এনআরএস-র আরও ৪৩ জন স্বাস্থ্য কর্মীর রিপোর্ট নেগেটিভ, স্বস্তিতে হাসপাতাল কর্তৃপক্ষ

করোনার রোগী সন্দেহে বৃদ্ধকে বেধড়ক মার, স্যালাইনের চ্যানেল করা হাতে দড়ি পড়ালো মানিকতলাবাসী

করোনায় আক্রান্ত এবার কলকাতার ২ ফুটপাথবাসী, হোম কোয়ারেন্টাইনে উদ্ধারকারীরা