Asianet News BanglaAsianet News Bangla

Curly Hair Care: শীতে কোঁকড়ানো চুলের নিন বিশেষ যত্ন, ব্যবহার করুন এই কয়টি প্যাক

শীতের (Winter) মরশুমে সব ধরনের চুলই রুক্ষ হয় যায়। তাই বুঝতে হবে চুলের কতটা ময়েশ্চার দরকার। তা না হলে, দেখা দিতে পারে একাধিক সমস্যা। আজ রইল কোঁকড়ানো চুলের যত্নের হদিশ। জেনে নিন শীতে কোঁকড়ানো চুলে কী কী প্যাক ব্যবহার করবেন। 

Home made hair pack for curly hair
Author
Kolkata, First Published Jan 1, 2022, 5:32 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এক এক জনের চুলের এক এক ধরন। কারও চুল সিল্কি (Silky) তো কারও রুক্ষ। কারও চুল স্ট্রেট (Straight) তো কারও কার্লি। চুলের সঠিক যত্ন নিতে হবে চুলেক ধরন বুঝে। ঘরোয়া প্যাক (Home made pack) লাগালেও মেনে চলতে হবে একই জিনিস। বিশেষ করে শীতে চুলের যত্ন নিতে গেলে দিতে হবে বিশেষ নজর। শীতের (Winter) মরশুমে সব ধরনের চুলই রুক্ষ হয় যায়। তাই বুঝতে হবে চুলের কতটা ময়েশ্চার দরকার। তা না হলে, দেখা দিতে পারে একাধিক সমস্যা। আজ রইল কোঁকড়ানো চুলের যত্নের হদিশ। জেনে নিন শীতে কোঁকড়ানো চুলে কী কী প্যাক ব্যবহার করবেন। 
 
কোঁকড়ানো (Curl Hair) চুলের জন্য ডিম (Egg) ও অলিভ অয়েলের (Olive Oil) প্যাক ব্যবহার করুন। প্রথমে একটি ডিমের সাদা অংশ নিয়ে খুব ভালো করে ফেটিয়ে নিন। এবার তাতে ২ চামচ অলিভ অয়েল নিন। অলিভ অয়েলের সঙ্গে ডিম নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। প্যাকটি স্ক্যাল্পে ও চুলে লাগান। এবার ১০ মিনিট রেখে শ্যাম্পু করে নিন। 

নারকেল দুধ ও মধুর (Honey) প্যাক লাগাতে পারেন। কোঁকড়ানো চুলের জন্য নারকেল দুধ ও মধুর প্যাক বেশ উপতারী। এই দুটি উপকরণ একটি পাত্রে নিয়ে ভালো করে মেশান। এবার চুল ও স্ক্যাল্পে লাগান। শাওয়ার ক্যাপ পরে নিন। ১০ থেকে ১৫ মিনিট রেখে শ্যাম্পু করে নিন। চুল পরিষ্কার হবে সঙ্গে নরম হবে। 

লাগান ডিম (Egg) ও দইয়ের প্যাক। এই প্যাকও কোকড়ানো চুলের জন্য বেশ উপকারী। একটি পাত্রে ডিম ফেটিয়ে নিন। তাতে দিন দই। ভালো করে মেশান। এবার স্ক্যাল্প ও চুলে লাগান। ১৫ মিনিট রেখে শ্যাম্পু করে নিন। দেখবেন চুল নরম হবে।   

আরও পড়ুন: New Year 2022 : ২০ পেরোতেই বুড়িয়ে গেছেন, নিউ ইয়ারের আগে লাস্ট মিনিটে কাজে লাগান এই ট্রিকস

আরও পড়ুন: ম্যাট লিপস্টিক পরলেই ফেটে যায় ঠোঁট, মেনে চলুন কয়েকটি টিপস

লাগাতে পারেন মেয়োনিজ, দই ও ডিমের প্যাক। এই প্যাক সব ধরনের চুলের জন্য উপযুক্ত। প্রথমে একটি পাত্রে মেয়োনিজ ও দই ফেটিয়ে নিয়ে তাতে ডিমের সাদা অংশ দিন। ভালো করে মেশান। মিশ্রণটি চুলে ও স্ক্যাল্পে লাগান। এবার ২০ মিনিয় রাখুন। শ্যাম্পু করে নিন। দেখবেন চুল নরম হবে। ঠান্ডা সময় অনেকেই ভালো করে চুল পরিষ্কার (Clean) করেন না। এই কাজ ভুলেও করবেন না। নিয়মিত চুল পরিষ্কার করুন। সপ্তাহে অন্তত দুদিন শ্যাম্পু করুন। আর কন্ডিশনার লাগাতে ভুলবেন না যেন
 

Follow Us:
Download App:
  • android
  • ios