Asianet News BanglaAsianet News Bangla

পুরোনো লেহেঙ্গাকে নতুন লুক দিতে চান, মিক্স অ্যান্ড ম্যাচ করে পুজোর ফ্যাশনে নজর কাড়ুন এই টিপসে

পুজো হোক কিংবা বিয়েবাড়ি, বর্তমানের হাল ফ্যাশনে অনেকটাই জায়গা করে নিয়েছে লেহেঙ্গা।  এত দাম দিয়ে লেহেঙ্গা কিনে একবার পরেছেন , কিন্তু দ্বিতীয়বার সেই লেহেঙ্গা পরতে আর ভাল লাগছে না। এই সমস্যায় অনেকেই ভুগে থাকেন। পুরোনো লেহেঙ্গাকে নতুন লুক পেতে কাজে লাগান সহজ টিপস গুলো।
 

Durga Puja 2022  how to reuse the old lehenga to make different Style in puja BRD
Author
First Published Sep 19, 2022, 4:03 PM IST

ইতিমধ্যেই দেবী দূর্গার আগমনে চারিদিকে যেন সাজো সাজো রব।  বাঙালির বারো মাসে তেরো পার্বনের মধ্যে শ্রেষ্ঠ উৎসব হল দুর্গাপুজো। হাতে আর মাত্র কয়েকদিন। সারা শহর আবার সেজে উঠবে আলোয়। করোনাকালে মহাসঙ্কট কাটিয়ে যেন ফের ছন্দে ফিরেছে আট থেকে অষ্টাদশী। পুজোর আনন্দে খুশির রেশ বাঙালির মনে। আর পুজো মানেই সাজগোজ, খাওয়া-দাওয়া, আড্ডা।  পুজোর দিনে নিজেকে কীভাবে স্পেশ্যাল লুক দেওয়া যায়, তা নিয়ে চলছে বিস্তর ভাবনা। পুজো মানেই উজ্জ্বল রঙের পোশাক পরে সকলের মধ্যমণি হতে হবে এই ভাবনায় অধিকাংশের মাথায় ঘুরতে থাকে। এবং বেশিরভাগই লাল রঙের প্রতি ঝোঁকে। 

পুজো হোক কিংবা বিয়েবাড়ি, বর্তমানের হাল ফ্যাশনে অনেকটাই জায়গা করে নিয়েছে লেহেঙ্গা।  এত দাম দিয়ে লেহেঙ্গা কিনে একবার পরেছেন , কিন্তু দ্বিতীয়বার সেই লেহেঙ্গা পরতে আর ভাল লাগছে না। এই সমস্যায় অনেকেই ভুগে থাকেন। পুরোনো লেহেঙ্গাকে নতুন লুক পেতে কাজে লাগান সহজ টিপস গুলো। সবার আগে লেহেঙ্গাকে নতুন লুক দিতে চাইলে লেহেঙ্গার সঙ্গে ম্যাচ করে ব্লাউজটা পাল্টে নিন।সবসময় একভাবে লেহেঙ্গার আঁচল না দিয়ে মাঝে মধ্যে প্লিট করে পড়ুন। তাতে যেমন দেখতে রোগা লাগবে তেমনি লুকটাও পাল্টে যাবে।

 

Durga Puja 2022  how to reuse the old lehenga to make different Style in puja BRD

 

মিক্স অ্যান্ড ম্যাচ করে অনায়াসেই পুরোনো লেহেঙ্গাকে নতুন লুক দিতে পারেন। যেমন  ভারী কাজের লেহেঙ্গা হলে হালকা কাজের ব্লাউজ পরুন। বড় কুর্তা দিয়ে লেহেঙ্গা পরতে পারেন। তাতেও নতুন লুক আসবে। সকলের মধ্যমণি হয়ে উঠবেন আপনি। ইন্দো-ফিউশন স্টাইল এখন ফ্যাশনে ইন। এই ধরনের লুক চাইলে অনায়াসেই লেহেঙ্গার সঙ্গে সিল্কের ব্লাউজ ট্রাই করুন। তবে সেইক্ষেত্রে এমন ভাবেই ব্লাউজ বানাবেন যাতে ওড়না না নিতে হয়। তবে লেহেঙ্গার সঙ্গে গয়না বাছার ক্ষেত্রেও সর্তক থাকুন। এই ধরনের ড্রেসের সঙ্গে একটু অফবিট ধরনের গয়না পড়ুন। জাকজমক কাজ, গাঢ় রং ছেড়ে এখন হালকা রং, সিম্পল মোটিফের কাজ করা লেহেঙ্গাই বেছে নিচ্ছেন  অনেকে। আপনার পছন্দ থাকলে আপনিও ট্রাই করতে পারেন দুর্গাপুজোতে। এখন বিভিন্ন ধরনের কুন্দনের গয়না হাল ফ্যাশনে খুবই হিট। এছাড়া চোকার হার, ঝুমকো, হাতের চুড়ি সব কিছুই মিক্স অ্যান্ড ম্যাচ করেও নেওয়া যেতে পারে। যে কোনও অনুষ্ঠান লেহেঙ্গার সঙ্গে মানানসই সাঁজটা কিন্তু মাস্ট। যে যেরকম সাজতে ভালবাসেন সেই অনুযায়ী সেজে নেবেন। আর তাতেই দেখবেন পুজোর মন্ডপে আপনি সকলের মধ্যমণি হয়ে গেছেন।

Follow Us:
Download App:
  • android
  • ios