সঙ্গম নয় হস্তমৈথুনে আসক্ত আপনার সঙ্গী, কীভাবে মিলবে মুক্তি, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা

| Sep 28 2022, 03:30 PM IST

সঙ্গম নয় হস্তমৈথুনে আসক্ত আপনার সঙ্গী, কীভাবে  মিলবে মুক্তি, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা
সঙ্গম নয় হস্তমৈথুনে আসক্ত আপনার সঙ্গী, কীভাবে মিলবে মুক্তি, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

অতিরিক্ত যৌন তৃপ্তির জন্যই হস্তমৈথুনে আসক্ত হয়ে পড়ছেছেলে-মেয়েরা। তবে বিশেষজ্ঞরাও বলছেন পুরুষ কিংবা মহিলা হস্তমৈথুন না করলেই বিপদের ঝুঁকি বাড়ে। তবে সমীক্ষায় দেখা যাচ্ছে, বিয়ের পরও হস্তমৈথুনে আসক্ত হয়ে পড়ছেন অনেকেই, এর প্রভাব কি যৌনজীবনকে নষ্ট করছে, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা।

যৌন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে। সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। অনেকেই উদ্দাম যৌন মিলন পছন্দ করেন। কিন্তু তারপরেও যৌনতৃপ্তি মেটাতে হস্তমৈথুনে আসক্ত হয়ে পড়েন। হস্তমৈথুন শব্দটা শুনলে অনেকেই যেন আঁতকে ওঠেন। সম্প্রতি সমীক্ষায় দেখা গেছে,  ১৮ থেকে ৪০ বছর পর্যন্ত ছেলে-মেয়েরা উভয়েই হস্তমৈথুনে আসক্ত হয়ে পড়ছেন। অতিরিক্ত যৌন তৃপ্তির জন্যই এই পথ বেছে নিচ্ছেন ছেলে-মেয়েরা। তবে বিশেষজ্ঞরাও বলছেন পুরুষ কিংবা মহিলা হস্তমৈথুন না করলেই বিপদের ঝুঁকি বাড়ে। তবে সমীক্ষায় দেখা যাচ্ছে, বিয়ের পরও হস্তমৈথুনে আসক্ত হয়ে পড়ছেন অনেকেই, এর প্রভাব কি যৌনজীবনকে নষ্ট করছে, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা।

বিশেষজ্ঞরাও বলছেন পুরুষ কিংবা মহিলা উভয়েরই হস্তমৈথুন না করলেই বিপদের ঝুঁকি বাড়ে। অতিরিক্ত যৌন তৃপ্তির জন্যই এই পথ বেছে নিচ্ছেন ছেলে-মেয়েরা। যদিও এই নিয়ে নানা মুনির নানা মত। তবে সমীক্ষায় দেখা যাচ্ছে, বিয়ের পরও হস্তমৈথুনে আসক্ত হয়ে পড়ছেন অনেকেই, অনেকের মতে অতিরিক্ত হস্তমৈথুন যৌনজীবনকে নষ্ট করছে। এবং যার ফলে শরীর ও মনের ক্ষতি হচ্ছে। মনোবিদরা বলছেন, বিয়ের সঙ্গে হস্তমৈথুনের কোনও যোগাযোগ নেই। কারণ হস্তমৈথুন একেবারেই শরীরী প্রক্রিয়া । এর সঙ্গে প্রেম-ভালবাসা-মান-অভিমানের কোনও সম্পর্ক নেই। যারা মনে করছেন বিয়ের পরও হস্তমৈথুন করলে নিজের পার্টনারের সঙ্গে যৌন জীবন খারাপ হয়ে যেতে পারে। এমন ধারণা সম্পূর্ণ ভুল বলেই দাবি করেছেন মনোবিদরা।

Subscribe to get breaking news alerts

 

 

মনোবিদদের মতে, হস্তমৈথুন করলে যৌনজীবনকে অনেক বেশি অ্যাক্টিভ করে তোলা যায়। এবং হস্তমৈথুন  শরীরের জন্যও স্বাস্থ্যকর। তবে মহিলাদের হস্তমৈথুন  নিয়ে যে ট্যাবু রয়েছে তার থেকে সবার আগে বেরোনো উচিত। বিশেষজ্ঞরা বলছেন, অনেক দম্পতিরাই আছেন যারা যৌনমিলনের আগে হস্তমৈথুনে নিজেদের চরম যৌনসুখ খুঁজে পান। সুতরাং এই নিয়ে কোনও ভুল ধারণাই মনে তৈরি করা ঠিক নয়। তবে অতিরিক্ত হস্তমৈথুন করলে কঠিন রোগের শিকার হতে পারেন অজান্তেই। কিন্তু বিশেষজ্ঞরা এও বলছেন আপনি কীভাবে যৌনসুখ পাচ্ছেন সেটা আপনার একান্ত ব্যক্তিগত। বিশেষজ্ঞদের মতে,একদিনেই এই অভ্যাস ত্যাগ করা সম্ভব নয়। তাই প্রথমেই নিজের কাছে প্রমিস করুন। ধীরে ধীরে বন্ধ করুন। পর্নগ্রাফি দেখা সবার আগে বন্ধ করুন। মাথার মধ্যে হস্তমৈথুনের কথা আসলেই তার বদলে ভাল সিনেমা দেখুন। যতটা পারবেন একা না থেকে পরিবারের সঙ্গে সময় কাটানোর চেষ্টা করুন।  সেক্স চ্যাটে আসক্ত থাকলে তা সঙ্গে সঙ্গে বন্ধ করে দিন। একা ঘুমানো বন্ধ করে প্রয়োজনে কাউকে নিয়ে ঘুমোন। আর এতেও যদি সমস্যা না কমে, তাহলে চিকিৎসকের পরামর্শ নিন।