এই সময়ে সঙ্গমে লিপ্ত হলেই ঝুঁকি বাড়ছে হৃদরোগের, সাবধান না হলেই মৃত্যু নিশ্চিত

| Oct 04 2022, 03:03 PM IST

এই সময়ে সঙ্গমে লিপ্ত হলেই ঝুঁকি বাড়ছে হৃদরোগের, সাবধান না হলেই মৃত্যু নিশ্চিত

সংক্ষিপ্ত

সঙ্গমে লিপ্ত হওয়ার জন্য আবার কোনও সময় লাগে নাকি। এমন ধারণা অনেকের মনেই রয়েছে। কিন্তু যখন তখন সঙ্গমই ডেকে আনছে গভীর বিপদ। বিশেষত রাতের বেলায় অ্যালকোহল পান করার পরই সঙ্গমে লিপ্ত হচ্ছেন, আর এতেই বাড়ছে গভীর বিপদ। কারণ বিশেষজ্ঞদের মতে, প্রথমত ভরা পেটে কিংবা মদ্যপান করে যৌনমিলনে লিপ্ত হলে ক্রমশই বাড়ছে হার্ট অ্যাটাকের ঝুঁকি, যার থেকে মৃত্যু পর্যন্ত হতে পারে। 
 

যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে যৌনতা নিয়ে বিভিন্ন প্রশ্ন অনেকেরই মনে ঘোরাফেরা করে। সক্ষমের সময়টাতে সকলেরই ভিন্ন ভিন্ন মতামত থাকে। সঙ্গমে লিপ্ত হওয়ার জন্য আবার কোনও সময় লাগে নাকি। এমন ধারণা অনেকের মনেই রয়েছে। কিন্তু যখন তখন সঙ্গমই ডেকে আনছে গভীর বিপদ। বিশেষত রাতের বেলায় অ্যালকোহল পান করার পরই সঙ্গমে লিপ্ত হচ্ছেন, আর এতেই বাড়ছে গভীর বিপদ। কারণ বিশেষজ্ঞদের মতে, প্রথমত ভরা পেটে কিংবা মদ্যপান করে যৌনমিলনে লিপ্ত হলে ক্রমশই বাড়ছে হার্ট অ্যাটাকের ঝুঁকি, যার থেকে মৃত্যু পর্যন্ত হতে পারে। 

সম্প্রতি গবেষণায় উঠে এসেছে এমনই এক চাঞ্চল্যকর তথ্য যেখানে দেখা গেছে,রাতের বেলায় অ্যালকোহল পান করার পর সঙ্গম করলেই মৃত্যুর একধাপ এগিয়ে যাবেন আপনি। সমীক্ষা বলছে, বিশেষ করে রাতের বেলায় অ্যালকোহল পান করার পরই সঙ্গমে লিপ্ত হলেই বাড়ছে গভীর বিপদ। কারণ বিশেষজ্ঞদের মতে মদ্যপান অবস্থায় যৌনমিলনে লিপ্ত হলে ক্রমশই বাড়ছে হার্ট অ্যাটাকের ঝুঁকি, যা থেকে মৃত্যু পর্যন্ত হতে পারে।সমীক্ষা বলছে, মদ্যপান ছাড়াও ভরা পেটে খাবার খেয়েও সঙ্গমে লিপ্ত হলে হার্ট অ্যাটাকের ঝুঁকি বাড়ছে। তবে শুধু হার্ট অ্যাটাকই নয় স্ট্রোকও হতে পারে যে কোনও সময়।

Subscribe to get breaking news alerts

যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে।  তবে এটা জানেন কি সঙ্গম শুধু শারীরিক তৃপ্তিই নয়, বরং  রোগেরও অব্যর্থ দাওয়াই। দাম্পত্যকে শক্ত রাখতে গেলে শুধু শারীরিক নয়, মানসিকও দৈহিক দিক থেকেও পারফেক্ট হতে হবে। তা না হলেই বাড়বে বিপদ। সম্পর্কের  গাঢ় বন্ধন মানেই যৌন মিলন। কিন্তু দীর্ঘদিন বাদে একে অপরের সঙ্গে যৌন মিলনে লিপ্ত হলেই সেই সম্পর্কে যেন একটা দুরত্ব চলে আসে। যৌন মিলনে উত্তেজনা বজায় রাখতে এবং  সর্বাধিক তৃপ্তি পেতে কখনওই মদ্যপান করে সঙ্গমে লিপ্ত হবেন না। এতে ঝুঁকি অনেকটাই বেশি থাকে। বিশেষজ্ঞদের মতে, রাতের বেলার বদলে ভোরবেলা যৌনমিলনে লিপ্ত হলে সঙ্গম অনেক বেশি দীর্ঘস্থায়ী ও মধুর হয়। এবং এতে শরীরেরও কোনও সমস্যা হয় না।সম্পর্কের উষ্ণতা বাড়াতে চকোলেটের ভূমিকা গুরুত্বপীর্ণ। চকোলেট খেলে সেরোটোনিন নির্গত হয়, যা ভেতর থেকে মনকে তরতাজা করে। উদ্দাম সঙ্গমের আগে চকোলেট খাওয়ার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।


 

,,