Asianet News BanglaAsianet News Bangla

New Year Resolution For Couple: নতুন বছরে দাম্পত্য জীবন হোক সুখের, এই কয়টি টিপস সম্পর্ক মজবুত করবে

দুজনে নিজেদের জীবনে এতটাই ব্যস্ত (Busy) যে একে অন্যের জন্য সময় নেই। এর ফলে, প্রায়শই অশান্তি তৈরি হচ্ছে। আজকাল কারণ ছাড়া ঝগড়া করেন দুজন। সম্পর্কটা দিন দিন যে তিক্ত হয়ে যাচ্ছে তা বুঝতে পারছেন। এবার নতুন বছরে সব ঠিক করে ফেলুন। দুজনে রেজোলিউশন (Resolution) নিন। জেনে নিন কীভাবে পুরনো প্রেম ফিরে পাবেন।   

New year resolution for married couple
Author
Kolkata, First Published Dec 31, 2021, 12:41 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দেখতে দেখতে প্রায় পাঁচ বছর পার হয়েছে দাম্পত্য জীবন (Married Life)। দুই থেকে তিন হয়েছেন। বাচ্চার (Kids), অফিস (Office), সংসার সব নিয়ে দিন কাটে চরম ব্যস্ততায়। অন্যদিকে, আপনার বরও ছুঁটে চলেছে কাজের পিছনে। কাজের চাপে দেরি করে বাড়ি ফেরা, রাতে বসে কাজ করা আবার মাঝে মধ্যেই অফিস ট্যুর (Tour)- এই রকম ভাবেই কাটছে দুজনে। এর মাঝে কোথাও গিয়ে সমস্যা তৈরি হচ্ছে আপনাদের দাম্পত্য জীবনে। দুজনে নিজেদের জীবনে এতটাই ব্যস্ত (Busy) যে একে অন্যের জন্য সময় নেই। এর ফলে, প্রায়শই অশান্তি তৈরি হচ্ছে। আজকাল কারণ ছাড়া ঝগড়া করেন দুজন। সম্পর্কটা দিন দিন যে তিক্ত হয়ে যাচ্ছে তা বুঝতে পারছেন। এবার নতুন বছরে সব ঠিক করে ফেলুন। দুজনে রেজোলিউশন (Resolution) নিন। জেনে নিন কীভাবে পুরনো প্রেম ফিরে পাবেন।   

প্রতিমাসে একটা দিন রাখুন শুধু দুজনের জন্য। এই দিন কারও সঙ্গে  নয়, বরং নিজেরা সময় কাটাবেন। পুরনো দিনের মতো প্রেমে (Love) মজে উঠুন। এই দিন ক্যান্ডেল লাইট ডিনারে (Dinner) যেতে পারেন, যেতে পারেন কোথাও ঘুরতে। তবে, শুধু দুজনে সময় কাটান। সারা মাসে একটা দিন বের করতেই পারেন। সম্ভব হলে, বাচ্চাকে কারও কাছে রেখে যান। দেখবেন ধীরে ধীরে সম্পর্ক মজবুত হবে। 

আরও পড়ুন: Extra Marital Affairs: জানেন কি অর্ধেকের বেশি পরকিয়া এক বছরের বেশি টেঁকে না

আরও পড়ুন: Happy New Year 2022: নতুন বছরের শুরুতে কেন বাড়ে সম্ভাগোর চাহিদা, কী বলছে গবেষণা

নতুন বছরের ঝগড়া বন্ধ করার প্রতিজ্ঞা করুন। নিজের মাথা ঠান্ডা (Cool) করুন। কারণ ছাড়া ঝগড়া করবেন না। যতটা সম্ভব দুজনেই ঝগড়া এড়িয়ে চলুন। তবেই, সব ঠিক হবে।   
একে অন্যের ইচ্ছেকে গুরুত্ব দেওয়ার অঙ্গিকার (Promise) নিন। সব সময় সব ক্ষেত্রে একজনের ইচ্ছে খাটলে ঝামেলা হবেই। তাই দুজনের ইচ্ছে গুরুত্ব পাক সব সময়। এবার থেকে কখনোই একা কোনও সিদ্ধান্ত নেবেন না। দুজনে মিলে সব সিদ্ধান্ত নিন। তবেই, দেখবেন সব ঠিক হয়ে যাবে। 

ইতিবাচক মনাসিকতা রাখার রেজোলিউশন নিন। সব জিনিসের মধ্যে নেগেটিভ (Negative) কিছু খোঁজা অনেকেরই স্বভাব থাকে। এর খারাপ প্রভাব পড়ে সম্পর্কে। আর নিজেদের কথা নিজেদের মধ্যে রাখুন। সামান্য একটু ঝগড়া হল তো তা মেটাতে অন্য কারও সাহায্য নিলেন এমন করবেন না। সব সমস্যা দুজনে মিলে মিটিয়ে নিন। দেখবেন সব ঠিক হবে।  

যৌন (Sex) চাহিদাকে গুরুত্বদিন এবার থেকে। দাম্পত্য জীবনে এরও গুরুত্ব রয়েছে। দুজনে দুজনের কথা বোঝার চেষ্টা করুন। নানা কারণে বিয়ের কয়েক বছরের মধ্যেই অনেকে যৌন মিলনের আগ্রহ হারায়। সেক্ষেত্রে, কেন এমন হচ্ছে তা বোঝার চেষ্টা করুন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios