Asianet News BanglaAsianet News Bangla

বিয়ের আসরে বর-কনের মারামারি, কথা দিচ্ছি ভাইরাল ভিডিওটি দেখলে মজা পাবেন আপনিও


বিয়ের অনুষ্ঠান- মানেই বৈচিত্রে ভরা। একেকটি জাতি বা ধর্মে একেক রকম বিয়ের আচার রয়েছে। যা একে অপরের থেকে সম্পূর্ণ আলাদা। সোশ্যাল মিডিয়ায় এই যুগে নানা ধরনের বিয়ের অনুষ্ঠানের ভিডিও ফুটেজ সামনে আসে - যা রীতিমত ঝড় তোলে নেটিজেনদের মধ্যে।

watch viral video Groom and bride fighting at the wedding ceremony bsm
Author
Kolkata, First Published Aug 9, 2022, 8:50 PM IST

বিয়ের অনুষ্ঠান- মানেই বৈচিত্রে ভরা। একেকটি জাতি বা ধর্মে একেক রকম বিয়ের আচার রয়েছে। যা একে অপরের থেকে সম্পূর্ণ আলাদা। সোশ্যাল মিডিয়ায় এই যুগে নানা ধরনের বিয়ের অনুষ্ঠানের ভিডিও ফুটেজ সামনে আসে - যা রীতিমত ঝড় তোলে নেটিজেনদের মধ্যে। অনেক সময় সেই বিয়ের অনুষ্ঠানের আলোচনা নেটদুনিয়ার গণ্ডী ছাড়িয়ে সমাজের বিভিন্ন স্তরে পৌঁছে যায়। তেমনই একটি বিয়ের অনুষ্ঠানে ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ইনস্টাগ্রামের মাধ্যমে ভিডিও ক্লিপটি ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে বিয়ের আসরেই নববর আর নববধূ একে অপরের সঙ্গে মারামারি করছে। খাওয়ার কোনও একটি প্রথা রয়েছে। সেখানেই একে অপরকে টানাটানি করছে। ধাক্কাধাক্কি দিচ্ছে। ক্লিপটির শেষে, বরকে হাসতে দেখা যায় কারণ স্ত্রী জোর করে প্রথমে তাকে খাওয়ানোর চেষ্টা করে। তাদের আশেপাশের লোকেরাও দম্পতিকে পূর্ণাঙ্গ লড়াইয়ে নামতে বাধা দেওয়ার চেষ্টা করতে দেখা যায়। আপনিও দেখুন ভিডিওটিঃ

সোশ্যাল মিডিয়ায়, ভিডিওটি ৭০০০০ এরও বেশি লাইক জমা করেছে। এটি দর্শকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া আকর্ষণ করেছে। অনেকেই ভিডিওটি দেখে কমেন্টও করেছেন। 

কজন লিখেছেন, "পৃথিবীতে এখানে কী ঘটছে?" অন্য একজন ব্যাখ্যা করেছেন, "এটি একটি ঐতিহ্য - বর এবং কনের মধ্যে একটি প্রতিযোগিতার মতো যে অন্য ব্যক্তিকে দ্রুততম উপায়ে খাওয়ায়," যোগ করে, "কিন্তু তারা এটিকে অনেক দূরে নিয়ে গেছে"। তৃতীয় একজন মজা করে বলেছিল, "তারা অন্ততপক্ষে হোটেলে ফিরে আসা পর্যন্ত অপেক্ষা করতে পারত যতক্ষণ না তারা পরিবার এবং বন্ধুদের সামনে ঘুরে বেড়াতে পারে," যখন চতুর্থজন যোগ করেছে, "ঠিক আছে, এটি আজীবন প্রতিশ্রুতি শুরু করার একটি উপায়"।


বিয়ের আচার-অনুষ্ঠানের কথা বলতে গেলে, গত মাসে একজন পুরুষ এবং মহিলা তাদের মৃত্যুর 30 বছর পর বিয়ে করেছিলেন। অনুষ্ঠানটি "প্রেথা কল্যাণম" বা "মৃতদের বিয়ে" নামে একটি ঐতিহ্যের অংশ ছিল। এই ঐতিহ্য, যা কর্ণাটক এবং কেরালার কিছু অংশে অনুসরণ করা হয়, যারা জন্মের সময় মারা যায় তাদের জন্য পরিচালিত হয়। সেখানকার সম্প্রদায়গুলি এটিকে তাদের আত্মাকে সম্মান করার একটি উপায় হিসাবে বিশ্বাস করে।

Follow Us:
Download App:
  • android
  • ios