Asianet News BanglaAsianet News Bangla

অর্গ্যাজম নিয়ে এই ভ্রান্ত ধারণাই সঙ্গমে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে, আপনিও কি তাই ভাবছেন?

অর্গ্যাজম না পাওয়া নিয়ে অনেক কাপলসদের মধ্যে নিয়ে বিবাদ লেগেই থাকে। কেন তারা শেষ পর্যন্ত একসঙ্গে পৌঁছতে পারেন না, এই বিষয়টি নিয়ে তারা চিন্তায় পড়ে যায়।  তবে এটি নিয়ে বেশি চিন্তার বেশি প্রয়োজন নেই। তবে মহিলারা একাধিকবার অর্গ্যাজম অনুভব করেন। যৌন উত্তেজনার চরম পর্যায় হল অর্গ্যাজম। পুরুষ ও নারী  লিঙ্গভেদে এই অর্গ্যাজম-এর পার্থক্য থাকে। তবে যৌন উত্তেজনা বা যৌনমিলন ছাড়া কি অর্গ্যাজমের চরম সুখ পাওয়া সম্ভব। সম্প্রতি নয়া পন্থার হদিশ দিলেন বিশেষজ্ঞরা।

these myths about orgasm that you need to stop believing BRD
Author
Kolkata, First Published Aug 9, 2022, 1:54 PM IST

যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। তবে সঙ্গমের সময়টুকু শুধু নিজেদের  এবং পরমুহূর্তে বিষয়টা থেকে বেরিয়ে যাওয়া, এটাই কিন্তু ঠিক নয় বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। শারীরিক মিলনের পরেও এমন কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত, যাতে সম্পর্ক আরও দৃঢ় ও ভালবাসার হয়। যৌন উত্তেজনার চরম পর্যায় হল  অর্গ্যাজম। পুরুষ ও নারী  লিঙ্গভেদে এই অর্গ্যাজম-এর পার্থক্য থাকে। তবে যৌন উত্তেজনা বা যৌনমিলন ছাড়া কি অর্গ্যাজমের চরম সুখ পাওয়া সম্ভব। সম্প্রতি নয়া পন্থার হদিশ দিলেন বিশেষজ্ঞরা। 

যৌন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে। সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। অনেকেই উদ্দাম যৌন মিলন পছন্দ করেন। কিন্তু অনেক সময়েই মিলনের সময় একাধিক সমস্যায় পড়েন দম্পত্তিরা। অর্গ্যাজম না পাওয়া নিয়ে অনেক কাপলসদের মধ্যে নিয়ে বিবাদ লেগেই থাকে। কেন তারা শেষ পর্যন্ত একসঙ্গে পৌঁছতে পারেন না, এই বিষয়টি নিয়ে তারা চিন্তায় পড়ে যায়।  তবে এটি নিয়ে বেশি চিন্তার বেশি প্রয়োজন নেই। তবে মহিলারা একাধিকবার অর্গ্যাজম অনুভব করেন। যৌন উত্তেজনার চরম পর্যায় হল অর্গ্যাজম। পুরুষ ও নারী  লিঙ্গভেদে এই অর্গ্যাজম-এর পার্থক্য থাকে। তবে যৌন উত্তেজনা বা যৌনমিলন ছাড়া কি অর্গ্যাজমের চরম সুখ পাওয়া সম্ভব। সম্প্রতি নয়া পন্থার হদিশ দিলেন বিশেষজ্ঞরা। 

these myths about orgasm that you need to stop believing BRD

ইস্তোনিয়ার যোগ প্রশিক্ষক ক্যারোলিন সারাস্কি  জানিয়েছেন, অর্গাসমিক এনার্জি বাড়াতে মহিলাদের নিজস্ব বিশেষ কিছু ক্ষমতা রয়েছে। যৌনমিলন ছাড়া কি অর্গ্যাজমের চরম সুখ পাওয়া সম্ভব,  যোগ প্রশিক্ষক বলেছেন সম্ভব। ক্যারোলিন সারাস্কির দাবি, কেবলমাত্র ইচ্ছাশক্তির জোরেই অর্গ্যাজম করা সম্ভব। যৌন অনুভূতির চরম পর্যায় পাওয়া যাবে মাত্র কয়েক সেকেন্ডে। এবার এই তথ্য নিজের ভিডিওতে স্টপ ওয়াচ দিয়ে দেখিয়েছেন। ক্যারোলিন দাবি করেছেন, যৌনাঙ্গ স্পর্শ ছাড়াই এই অর্গ্যাজম করা যায়। এমনকী কোনও শয্যাসঙ্গী ছাড়াই যৌন উত্তেজনার চরম পর্যায়ে পৌছানো সম্ভব হয় বলে জানিয়েছেন  যোগ প্রশিক্ষক। সেক্স স্টাডিজে যে স্কেল ব্যবহার করা হয় তা ব্যবহার করে এই প্রক্রিয়ায় ক্যারোলিনকে তার অর্গাজম রেট করতে বলেছেন বিজ্ঞানীরা। তাতে দেখা গেছে স্বাভাবিক ছন্দে যে অর্গ্যাজম হয়,  ক্যারোলিন পদ্ধতিতেও অর্গ্যাজমের সুখ একই।

Follow Us:
Download App:
  • android
  • ios