04:35 PM (IST) Nov 10
রবিবার টি-২০ বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে ইংল্যান্ড

অনেকেরই আশা ছিল, টি-২০ বিশ্বকাপ ফাইনালে ভারত-পাকিস্তান লড়াই হবে। কিন্তু সেটা হল না। ভারতকে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে চলে গেল ইংল্যান্ড। এবার ফাইনালে পাকিস্তান-ইংল্যান্ড লড়াই।

04:34 PM (IST) Nov 10
ভারতকে ১০ উইকেটে হারিয়ে টি-২০ বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানের মুখোমুখি ইংল্যান্ড

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ভারতকে ১০ উইকেটে হারিয়ে দিল ইংল্যান্ড। ১৬৯ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৬ ওভারেই ১৭০ রান করে ফেলল ইংল্যান্ড। অ্যালেক্স হেলস ৮৬ ও জস বাটলার ৮০ রানে অপরাজিত থাকলেন।

04:21 PM (IST) Nov 10
ইংল্যান্ডের কাছে হেরে টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার মুখে ভারতীয় দল

ভারতের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে জয়ের মুখে ইংল্যান্ড। অ্যালেক্স হেলসের পর অর্ধশতরান করে ফেললেন জস বাটলারও। ১০ উইকেটে জয়ের পথে ইংল্যান্ড।

04:07 PM (IST) Nov 10
টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ১০ ওভারে ইংল্যান্ডের স্কোর বিনা উইকেটে ৯৮

ভারতের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে রান তাড়া করতে নেমে ১০ ওভারের শেষে ইংল্যান্ডের স্কোর বিনা উইকেটে ৯৮। অ্যালেক্স হেলস ৫৭ ও জস বাটলার ৩৭ রানে অপরাজিত।

03:55 PM (IST) Nov 10
টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ভারতের বিরুদ্ধে অর্ধশতরান অ্যালেক্স হেলসের

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ভারতের বিরুদ্ধে অর্ধশতরান করলেন ইংল্যান্ডের ওপেনার অ্যালেক্স হেলস। ভাল ব্যাটিং করছেন জস বাটলারও। ফলে চাপে পড়ে গিয়েছে ভারতীয় দল।

03:42 PM (IST) Nov 10
৫ ওভারের শেষে ইংল্যান্ডের স্কোর বিনা উইকেটে ৫২, চাপে পড়ে গেল ভারতীয় দল

ইংল্যান্ডের দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলস শুরু থেকেই বড় শট খেলছেন। ৫ ওভারের শেষে ইংল্যান্ডের স্কোর বিনা উইকেটে ৫২। ফলে চাপে পড়ে গিয়েছে ভারতীয় দল।

03:08 PM (IST) Nov 10
৬৩ রান করে আউট হার্দিক পান্ডিয়া, ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের স্কোর ১৬৮/৬

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ৩৩ বলে ৬৩ রান করলেন হার্দিক পান্ডিয়া। তিনি ইনিংসের শেষ বলে হিট উইকেট হয়ে গেলেন। ভারতীয় দল ৬ উইকেটে ১৬৮ রান করল।

02:59 PM (IST) Nov 10
টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াকু অর্ধশতরান হার্দিক পান্ডিয়ার

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৯ বলে ৫২ রান করলেন হার্দিক পান্ডিয়া। তাঁর ও বিরাট কোহলির অর্ধশতরানের সুবাদে লড়াই করার মতো স্কোর করতে পারল ভারতীয় দল।

02:54 PM (IST) Nov 10
৪০ বলে ৫০ রান করে আউট বিরাট কোহলি, ইংল্যান্ডের বিরুদ্ধে ৪ উইকেট হারাল ভারতীয় দল

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪০ বলে ৫০ রান করে ক্রিস জর্ডানের বলে আদিল রশিদের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে গেলেন বিরাট কোহলি। ১৩৬ রানে ৪ উইকেট হারাল ভারতীয় দল।

02:34 PM (IST) Nov 10
১৫ ওভারে ১০০ রান পূর্ণ হল ভারতীয় দলের, ক্রিজে বিরাট কোহলি-হার্দিক পান্ডিয়া

১৫ ওভারের শেষে ভারতীয় দলের স্কোর ৩ উইকেটে ১০০। বিরাট কোহলি ৪৩ ও হার্দিক পান্ডিয়া ৯ রানে অপরাজিত।

02:21 PM (IST) Nov 10
১৪ রান করেই আউট সূর্যকুমার যাদব, তৃতীয় উইকেট হারিয়ে চাপে ভারতীয় দল

১০ বলে ১৪ রান করে আদিল রশিদের বলে ফিল সল্টের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে গেলেন সূর্যকুমার যাদব। ৭৫ রানে ৩ উইকেট হারাল ভারতীয় দল।

02:10 PM (IST) Nov 10
উইকেট ছুড়ে দিলেন রোহিত শর্মা, ৫৬ রানে দ্বিতীয় উইকেট হারাল ভারতীয় দল

ক্রিস জর্ডানের প্রথম ওভারে উইকেট ছুড়ে দিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এই ওভারের চতুর্থ বল জর্ডানের হাতে চলে যাচ্ছিল। বল একটু আগে ড্রপ করায় ক্যাচ নিতে পারেননি জর্ডান। পরের বলেই ছক্কা মারতে গিয়ে স্যাম কারানের হাতে ক্যাচ দিয়ে বসেন রোহিত। তাঁর কাছ থেকে টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে এই ধরনের শট আশা করা যায় না। ২৮ বলে ২৭ রান করেন রোহিত।

01:57 PM (IST) Nov 10
ইংল্যান্ডের বিরুদ্ধে সেমি ফাইনালে ৬ ওভারের শেষে ভারতীয় দলের স্কোর ১ উইকেটে ৩৮

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ৬ ওভারের শেষে ভারতীয় দলের স্কোর ১ উইকেটে ৩৮। রোহিত শর্মা ২০ ও বিরাট কোহলি ১২ রানে অপরাজিত।

01:39 PM (IST) Nov 10
ম্যাচের দ্বিতীয় ওভারেই আউট হয়ে গেলেন কে এল রাহুল, প্রথম উইকেট হারাল ভারতীয় দল

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালের দ্বিতীয় ওভারেই ক্রিস ওকসের বলে জস বাটলারের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে গেলেন কে এল রাহুল (৫)। ৯ রানে প্রথম উইকেট হারাল ভারতীয় দল।

01:29 PM (IST) Nov 10
ভারতের হয়ে ব্যাটিং ওপেন করছেন রোহিত শর্মা, কে এল রাহুল, বোলিং করছেন বেন স্টোকস

ভারতীয় দলের হয়ে ব্যাটিং ওপেন করতে নেমেছেন কে এল রাহুল ও রোহিত শর্মা। ইংল্যান্ডের হয়ে বোলিং আক্রমণ শুরু করছেন বেন স্টোকস।

01:10 PM (IST) Nov 10
ইংল্যান্ডের বিরুদ্ধে সেমি ফাইনালে ভারতীয় দলে কোনও বদল নেই, খেলছেন ঋষভ পন্থই

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ভারতীয় দলে আছেন- কে এল রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি ও আর্শদীপ সিং।

01:07 PM (IST) Nov 10
ইংল্যান্ড দলে নেই মার্ক উড, ডেভিড মালান, খেলছেন ফিল সল্ট, ক্রিস জর্ডান

ফিটনেস টেস্টে ব্যর্থ হওয়ায় ভারতের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনালে খেলছেন না ইংল্যান্ডের ব্যাটার ডেভিড মালান। পেসার মার্ক উড আগেই ছিটকে গিয়েছেন। তাঁদের বদলে দলে এসেছেন ফিল সল্ট ও ক্রিস জর্ডান।

12:53 PM (IST) Nov 10
ডেভিড মালান ফিটনেস টেস্টে ব্যর্থ হলে তাঁর বদলে খেলতে তৈরি ফিল সল্ট

ইংল্যান্ডের অভিজ্ঞ ব্যাটার ডেভিড মালান ফিটনেস টেস্ট দিয়েছেন। তিনি ভারতের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে খেলতে পারবেন কি না, সে বিষয়ে টসের আগে সিদ্ধান্ত নেওয়া হবে। মালান খেলতে না পারলে তাঁর বদলে খেলবেন ফিল সল্ট।

Read more Articles on