দ্বিতীয় টেস্টে অ্যাডিলেডে পাকিস্তানের বিরুদ্ধে রেকর্ড গড়লেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। ব্যাট হাতে দ্বিতীয় টেস্টে পিঙ্ক বলের বিরুদ্ধে খেলার প্রথম দিন থেকেই বিধ্বংসি মেজাজে ব্যাট করছিলেন ওয়ার্নার। আর সেই সঙ্গে দ্বিতীয় দিনে তৃশতরান করে ফেললেন ওয়ার্নার। অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে ডন ব্র্যাডম্যানের রেকর্ড ভেঙে দিলেন এই অজি ওপেনার। অ্যাডিলেডের মাঠে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ২৯৯ রানের ইনিংস খেলেছিলেন ব্র্যাডম্যান। এবার সেই রেকর্ড ভেঙে দিয়ে তৃশতরান সহ ৩৩৫ রানের অপরাজিত ইনিংস খেললেন ওয়ার্নার। একই সঙ্গে টেস্ট ক্রিকেটে দ্রুততম ৭০০০ রান করলেন স্টিভ স্মিথ।

 

 

ব্যাট হাতে দাপুটে ইনিংস খেলতে দেখা যায় ওয়ার্নারকে। শনিবার পিঙ্ক বল টেস্টের দ্বিতীয় দিনে মধ্যহ্নভোজ বিরতির আগেই দ্বিশতরান পূরণ করেন ওয়ার্নার। ২৬০ বলে ২০০ করেন তিনি। ওয়ার্নারের ইনিংস সাজানো ছিল ২৩টি চার দিয়ে। একই সঙ্গে সেই সেশনেই ৩৩০ বলে ২৫০ রানের গণ্ডি টপকান এই অজি ওপেনার। একই সঙ্গে ৩৮৯ বলে ৩০০ করেন ওয়ার্নার। ওয়ার্নারের এই ইনিংস সাজানো ছিল ৩৭টি চার দিয়ে। ৩০০ করার পরেই আবেগে ভেসে যান ওয়ার্নার। একই সঙ্গে গ্যালারিতে আনন্দের চোখের জলে দেখা গিয়েছে ওয়ার্নারের স্ত্রীকেও। ৩ উইকেট হারিয়ে ৫৮৯ রানেই ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। সেই সুবাদে ৩৩৫ রানে অপরাজিত থাকেন তিনি। অ্যাডিলেডের মাঠে ব্র্যাডম্যানের ২৯৯ রানের রেকর্ড ভেঙে এখন এক নম্বরে ওয়ার্নার।

 

 

অপরদিকে দীর্ঘ  ৭৩ বছরের রেকর্ড এদিন অ্যাডিলেডে ভাঙলেন স্টিভ স্মিথ। প্রথম ব্যাটসম্যান হিসাবে দ্রুততম ৭ হাজার রানের গণ্ডি টপকালেন। একই সঙ্গে এই রেকর্ডে পিছনে পেলে দিলেন সেহওয়াগ সহ কোহলিদের। ১২৬ ইনিংসে ৭০০০ রান স্পর্শ করলেন স্মিথ। তবে ব্যাট হাতে এদিন বড় রান করতে পারেননি তিনি। মাত্র ৩৬ রানে আউট হয়েই সাজঘরে ফেরেন স্মিথ।