Asianet News BanglaAsianet News Bangla

ফের নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করলেন ইগা সিয়নটেক, স্ট্রেট সেটে জাবেউরকে হারিয়ে জিতলেন ইউএস ওপেন

ইউএস ওপেন (US Open 2022) জিতে কেরিয়ারের তৃতীয় গ্র্যান্ডস্ল্যাম (Grand Slam) জিতলেন পোল্যান্ডের টেনিস তারকা ইগা শিয়নটেক (Iga Swiatek)। ফাইনালে তিউনিশিয়ার অনস জাবেউরকে (Ons Jabeur) স্ট্রেট সেটে হারালেন বিশ্বের পয়লা নম্বর টেনিস তারকা। খেলার ফল  ৬-২, ৭-৬ (৭-৫)।
 

Iga Swiatek beat Ons Jabeur and become the US Open 2022 womens singles Champion spb
Author
First Published Sep 11, 2022, 12:09 PM IST

ইউএস ওপেনের নমহিলা সিঙ্গেলসে নতুন চ্যাম্পিয়ন পেল টেনিস বিশ্ব। তিউনিশিয়ার অনস জাবেউরকে স্ট্রেট সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হলেন ইগা সিয়নটেক। উইম্বলডনের মঞ্চ থেকে খালি হাতেই ফেরার কারণে হতাশ ছিলেন পোল্য়ান্ডের টেনিস তারকা। ইউএস ওপেনকে পাখির চোখ করেছিলেন তিনি। আর কেন তিনি বর্তমানে বিশ্বের পয়লা নম্বর মহিলা টেনিস তারকা তা ফের প্রমাণ তকে দিলেন ইগা সিয়নটেক। এই নিয়ে কেরিয়ারের তৃতীয় গ্র্যান্ডস্ল্যাম জিতলেন বিশ্ব টেনিসের নয়া সুপার স্টার। তবে যুক্তরাষ্ট্র ওপেনের  হার্ড কোর্টে এটি তাঁর প্রথম শিরোপা। এই জয়ের ফলে নিডের ডব্লুটিএ রেটিং আরও বাড়িয়ে নিজের এক নম্বর স্থান আরও পাকা করলেন ইগগা সিয়নটেক। ফাইনালে অনস জাবেউরকে ৬-২, ৭-৬ (৭-৫) হারালেন পোলিস টেনিস তারকা।

মেগা ফাইনালের শুরু থেকেই আত্মবিশ্বাসী ছিলেন ইগা সিয়নটেক। আক্রমণাত্মক মনোভাব নিয়ে তিনি খেলা শুরু করেন। শুরু থেকেই তিউনিশয়ার প্রতিপক্ষকে কোনও সুযোগ দেন পোল্যান্ডের টেনিস তারকা। প্রথম সেটে  ইগা সিয়নটেকের বিরুদ্ধে কোনও লড়াই দিতে পারেননি অনস জাবেউর।  মাত্র ৩০ মিনিটে ৬-২ প্রথম সেট জিতে নেন ইগা।  তবে দ্বিতীয় সেটা খেলায় ফেরেন অনস জাবেউর। ইগার সঙ্গে সমানে সমানে লড়াই দিতে থাকেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত ইগা সিয়নটেকের অভিজ্ঞতা ও ভাগ্যের কাছে দ্বিতীয় সেট ও ফাইনাল ম্যাচ দুই খোয়াতে হয় অনস জাবেউরকে। টাইব্রেকারে গড়িয়েছিল খেলা। ৭-৬ (৭-৫) দ্বিতীয় সেট জিতে চ্যাম্পিয়ন হন বিশ্বের পয়লা নম্বর টেনিস তারকা। ১ ঘণ্টা ৫১ মিনিটের লড়াইয়ে শেষ হাসি হাসেন ইগা সিয়নটেক। 

Iga Swiatek beat Ons Jabeur and become the US Open 2022 womens singles Champion spb

প্রসঙ্গত, এর আগেই দুবারই ফ্রেঞ্চ ওপেন জিতেছিলেন ইগা সিনয়টেক।  ২০২০ ও ২০২২ সালে জিতেছিলেন ফরাসী ওপেন।  ফলে চলতি  বছরে এটি পোলিস টেনিস তারকার দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম। প্রথমবার ইউএস ওপোন জিততে পেরে খুশি ইগা সিয়নটেক। পোল্যান্ডের প্রথম মহিলা টেনিস তারকা হিসেবেই এই দুই গ্র্যান্ড স্ল্যাম জিতলেন তিনি। শিরোপা জয়ের পর আবেগে ভেসে যান ইগা। টেনিসের প্রতিটি গ্র্যান্ডস্ল্যাম জেতাই তার লক্ষ্য ও স্বপ্ন বলে জানিয়েছিলেন ইগা। তারমধ্যে দুটি জয় হল ইগার। অপরদিকে, উইম্বলডন ফাইনালের পর ইউএস ওপেনের ফাইনালেও হারের মুখ দেখতে হওয়ায় হতাশ তিউনিশিয়ার অনস জাবেউর। এইএস ওপেনের শিরোপা জয়ের পর থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন ইগা শিয়নটেক। 

Follow Us:
Download App:
  • android
  • ios