Asianet News BanglaAsianet News Bangla

'ব্রাোঞ্জ নয়, সোনা চাই', সেমি ফাইনালে নামার আগে আত্মবিশ্বাসী লভলিনা

টোকিও অলিম্পিকে কোয়ার্টার ফাইনালে জিতে সেমি ফাইনালে জায়গা পাকা করেছেন বক্সার লভলিনা বরগোহাঁই। নিশ্চিৎ করেছেন ব্রোঞ্জ পদক। তবে ব্রোঞ্জ নয়, লভলনিরা লক্ষ্য সোনা।

Indian boxer Lovlina Borgohain aims to win gold medal at Tokyo 2020 Olympics spb
Author
Kolkata, First Published Jul 30, 2021, 1:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২০১২ লন্ডন অলিম্পিকে প্রথম ভারতীয় মহিলা বক্সার হিসেবে পদক জিতে ইতিহাস তৈরি করেছিলেন মেরি কম। ২০২০ সালে প্রি কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছেন তিনি। কিন্তু মেরি কমকে কেরিয়ারের শুরু থেকে আদর্শ মেনে আসা লভলিনা বরগোহাঁই টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক নিশ্চিৎ করে দ্বিতীয় মহিলা বক্সার হিসেবে রেকর্ড বুকে নাম তুলেছেন। তবে ব্রোঞ্জ নিশ্চিৎ করে সন্তুষ্ট নয় লভলিনা। তার লক্ষ্য যে গোল্ড মেডেল তা সাফ জানিয়ে দিলেন ভারতীয় বক্সার।

 

 

শুক্রবার কোয়ার্টার ফাইনালে  চাইনিজ তাইপেইয়ের প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার চেন নিয়েন-চিনকে ৪-১ ব্যবধানে হারিয়েছেন লভলিনা। যার জন্য উচ্ছ্বসিত তিনি। সেমিফাইনাল বাউটে লভলিনা রিংয়ে নামবেন তুরস্কের সুসেনাজ সুরমেনেলির বিরুদ্ধে। কোয়ার্টার ফাইনাল জেতার পর লভলিনা 'ভারতীয় বক্সিং সংস্থা'-কে জানিয়েছেন,' আমি জানি পুরো ভারতবর্ষ আমার জন্য প্রার্থনা করছে। আমি চাপ না নিয়ে যেমন নির্ভীকভাবে খেলছি সেটাই চালিয়ে যেতে চাই। আমি ব্রোঞ্জ নিশ্চিৎ করে সন্তুষ্ট থাকতে চাই না। আমি গোল্ডোর লক্ষ্যেই ঝাঁপাবো।'

 

 

আরও পড়ুনঃবক্সিংয়ে সেমি ফাইনালে লভলিনা, নিশ্চিৎ করলেন ব্রোঞ্জ পদক জয়

আরও পড়ুনঃপদক জয়ের স্বপ্নভঙ্গ, কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় দীপিকা কুমারির

আরও পড়ুনঃবক্সিং কোয়ার্টার ফাইনালে সতীশ কুমার, আর একটি বাউট জিতেলেই পদক নিশ্চিৎ

কেরিয়ারের শুরু থেকে কাকে আইডল মনে করেন ও কীভাবে অলিম্পিকের জন্য নিজেকে তৈরি করেছেন, সেই কথাও জানিয়েছেন লভলিনা। কেরিয়ারের শুরু থেকেই মেরি কমকে নিজের আদর্শ বলে মেনে আসছেন বলে জানিয়েছেন টোকিও অলিম্পিকে পদক নিশ্চিৎকারী বক্সার। একইসঙ্গে তিনি জানিয়েছেন,'আমি মহম্মদ আলির ভিডিও দেখি ও তার ফুটওয়ার্ক ও টেকনিক আয়ত্তে আনার চেষ্টা করি। তাঁর মতই নির্ভিকভাবে খেলে গোল্ড পেতে চাই।' ফলে সেমি ফাইনালে নামার আগে আত্মবিশ্বাসী লভলিনা। তার সঙ্গে রয়েছে পুরো দেশের শুভেচ্ছা ও সাফল্য কামনা।

Indian boxer Lovlina Borgohain aims to win gold medal at Tokyo 2020 Olympics spb


Follow Us:
Download App:
  • android
  • ios