বাসেলে ব্যাডমিন্টন বিশ্বচ্যাম্পিয়নশিপে মহিলা বিভাগে ফাইনালে ওকুহারাকে ২১-৭, ২১-৭-এ হারিয়ে  সোনা জিতেছেন পিভি সিন্ধু। ব্যাডমিন্টনে এই প্রথম মহিলা বিভাগে সোনা জিতেছে ভারত। তাই প্রশংসায় ফেটে পড়েছে ক্রীড়া জগতের সকলেই। খেলা শেষের পরেই অভিনন্দন বার্তার ঝড় উঠেছে টুইটারে। সিন্ধুর এই বিশ্বজয়কে স্যালুট জানিয়েছে ক্রীড়া জগতের প্রায় সকলেই। সাইনা নেহওয়াল থেকে সুনীল ছেত্রী সকলেই সিন্ধুকে অভিনন্দন জানিয়েছেন এই তার এই দুর্দান্ত জয়ের জন্য। 

সিন্ধুর এই বিশ্বজয়ের প্রসঙ্গে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান সচিন তেন্দুলকর টুইট করে জানিয়েছেন, অসাধারন প্রদর্শন। সঙ্গে ব্যাডমিন্টনে প্রথম বিশ্ব চ্যাম্পিয়নশিপ জেতার জন্য অভিনন্দনও জানিয়েছেন তাঁকে। এছাড়াও লিখেছেন, আবারও ভারতকে গর্বিত করলেন সিন্ধু। 

সিন্ধুকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন আর এক ভারতীয় ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়ালও। বিশ্বচ্যাম্পিয়নশিপে প্রথমবার সোনা জেতার জন্য প্রশংসাও করেছেন তাঁর। 

সিন্ধুর এই সাফল্যে প্রশংসা করতে বাদ পড়েননি ক্রীড়াজগতের আর এক উজ্জ্বল নক্ষত্র সানিয়া মির্জাও। তিনি সোশ্যাল মিডিয়ায় টুইট করে বলেছেন, এক অসাধারন মেয়ে সিন্ধু। তাঁর এই জয়ের জন্য সিন্ধুকে অভিনন্দন জানিয়েছেন এবং এই মুহূর্তকে উপভোগ করার কথাও বলেছেন সানিয়া। 

ভারতীয় দলের প্রাক্তন হকি খেলোয়াড় বীরেন রাসকুইনহা-ও প্রশংসা করেছেন সোনার মেয়ের এমন অসাধারণ পারফরমেন্সের। তিনি নিজের টুইটে লিখেছেন, পিভি সিন্ধুর এই দুর্দান্ত জয় ও ভারতের জন্য তাঁর জয়ের ছবি দেখে দেশের বহু অভিভাবক নিজের মেয়েদের ব্যাডমিন্টন বা অন্য কোনও খেলাতে উৎসাহ দিতে চাইবেন।

অভিনন্দন জানিয়েছেন ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড় কিদাম্বি শ্রীকান্থ। পিভি সিন্ধুর এই দুর্দান্ত খেলাকে 'মাস্টার ক্লাস'-ও বলেছেন তিনি। 

ভারতীয় ফুটবল তারকা সুনীল ছেত্রী নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে লিখেছেন, সিন্ধুর এই খেলা 'মাস্টারক্লাস' এর থেকে কম কিছু নয়। সঙ্গে এই বিশ্ব চ্যাম্পিয়নকে অভিনন্দনও জানিয়েছেন তিনি। 

ব্যাডমিন্টন জগতের আর এক উজ্জ্বল নক্ষত্র গুট্টা জোয়ালা টুইট করেছেন, আশা করা যায় এই মেডেল জয়ের পর থেকে খেলা সম্পর্কে দেশের সকল মানুষের চিন্তাধারা বদলে দেবে এবং সাফল্য পাওয়ার জন্য সকলেই খেলোয়াড়দের সাহায্য করবে।