Asianet News BanglaAsianet News Bangla

বিশ্ব রেকর্ড গড়ে সোনা জয় সুমিতের, ফোনে 'সোনার ছেলেকে' শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

প্যারালিম্পিক্সে জ্যাভলিন থ্রোয়ে ভারতকে সোনা এনে দিলেন সুমিত অ্যান্টিল। এই নিয়ে প্য়ারালিম্পিক্সে এটি ভারতের দ্বিতীয় সোনা। ফাইনালে বিশ্ব রেকর্ড গড়েন ভারতীয় অ্যাথলিট। ফোনে সুমিতকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী।
 

PM Narendra Modi congratulate Sumit Antil over phone for win gold medal in tokyo paralympics spb
Author
Kolkata, First Published Aug 30, 2021, 7:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবার পুরুষদের জ্যাভেলিন থ্রোয়ের এফ-৬৪ বিভাগের ফাইনালে সোনা জিতেছেন সুমিত অ্যান্টিল। ফাইনালে তিনবার বিশ্ব রেকর্ড গড়ে সোনা জিতলেন ভারতীয় প্যারা অ্যাথলিট। ৬৮.৫৫ মিটার ছুড়ে নিজের ও দেশের সোনার স্বপ্ন পূরণ করলেন সুমিত। সোনা জয়ের পর থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন সুমিত অ্যান্টিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুভেচ্ছা বার্তায় লিখেছেন, ‘প্যারালিম্পিক্সে আমাদের অ্যাথলিটরা দারুণ খেলছেন। প্যারালিম্পিক্সে সুমিত অ্যান্টিলের রেকর্ড গড়া পারফরম্যান্সের জন্য পুরো দেশ গর্বিত। সোনার পদক জয়ের জন্য সুমিতকে অভিনন্দন। ভবিষ্যতের জন্য তোমায় শুভেচ্ছা জানাচ্ছি।’ 

 

 

শুধু সোশ্যাল মিডিয়াই নয় প্য়ারালিম্পিক্সে সোনা জয়ী সুমিতের সঙ্গে ফোন করেও কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই ভিডিও সামনে এসেছে। যা মুহূর্তের মধ্যে নেট দুনিয়ায় ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে। ফোনে সুমিতকে সোনা জয়ের জন্য ও ঐতিহাসিক পারফরমেন্সের জন্য ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী সুমিতকে বলেন, যে তিনি পুরো দেশকে গর্বিত করেছেন এবং তার স্পিরিটিরেও প্রশংসা করেছেন। প্রধানমন্ত্রী আরও বলেছেন, দেশের তরুণ প্রজন্ম সুমিতকে দেখে অনুপ্রাণিত হবে। তিনি আরও বলেছেন যে, সুমিত তার পুরো পরিবারকে গর্বিত করেছেন। প্রধানমন্ত্রীর তরফ থেকে ফোন পেয়ে খুশি সোনা জয়ী।

"

প্রসঙ্গত, ফাইনালের প্রথম থ্রোয়েই ৬৬.৯৫ মিটার জ্যাভলিন ছুঁড়ে বিশ্ব রেকর্ড গড়েন সুমিত অ্যান্টিল। দ্বিতীয় ও ষষ্ঠ থ্রোতে নিজের রেকর্ড নিজেই ভাঙেন সুমিত। জ্যাভলিন অতিক্রিম করে ৬৮.০৮ ও ৬৮.৫৫ মিটার দূরত্ব। ফলে পরপর তিনবার বিশ্বরেকর্ড গড়েন সুমিত।  যদিও সোনা জয়ের জন্য সুমিতের প্রথম থ্রো ৬৬.৯৫ মিটারই যথেষ্ট ছিল। এই বিভাগে রুপো জিতেছেন অস্ট্রেলিয়ার মাইকেল বুরেন। ব্রোঞ্জ জিতেছেন শ্রীলঙ্কার দুলান কোডিথুওয়াকু।

Follow Us:
Download App:
  • android
  • ios