Asianet News BanglaAsianet News Bangla

Adelaide International: নতুন বছরে টেনিসে সাফল্য, প্রথমবার জুটিতেই শিরোপা জয় বোপান্না-রামকুমারের

অ্যাডিলেড ইন্টার ন্যাশানাল (Adelaide International) টেনিস প্রতিযোগিতায় (Tennis Tournament) মেনস ডাবল প্রতিযোগিতা জিতলেন রোহন বোপান্না (Rohan Bopanna) ও রামকুমার রমানাথন (Ramkumar Ramanathan)। ফাইনালে শীর্ষবাছাই ইভান ডডিগ এবং মার্সেলো মেলোকে ৭-৬ (৬), ৬-১ -এ শীর্ষবাছাই জুটিকে হারান ভারতীয় দল।

Rohan Bopanna and Ramkumar Ramanathan wins Adelaide International Tennis Tournament spb
Author
Kolkata, First Published Jan 9, 2022, 3:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নতুন বছরের শুরুতেই ভারতীয় টেনিস প্রেমিদের (Indian Tennis Lover) জন্য বড় সুখবর। আর সেই সুখবর দিলেন অভিজ্ঞ ভারতীয় টেনিস তারকা রোহন বোপান্না ও রামকুমার রমানাথন জুটি। আন্তর্জাতিক টেনিসে (International Tennis) বড় সাফল্য পেল এই ভারতীয় জুটি। অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে আয়োজিত ন্টারন্যাশনাল (Adelaide International) টেনিসের পুরুষ ডাবলসের শিরোপা জিতলেন (Tennis Tournament) রোহন বোপান্না  (Rohan Bopanna) ও রামকুমার রমানাথন (Ramkumar Ramanathan)। ফাইনালে প্রতিযোগিতার শীর্ষ বাছাই ইভান ডডিগ এবং মার্সেলো মেলো জুটিকে কার্যত দাঁড়াতেই দেননি ভারতীয় টেনিস জুটি (Indian Tenis Player)। প্রথম সেটে প্রতিপক্ষ লড়াই দিলেও শেষ হাসি হাসেন বোপান্না ও রামনাথন। দ্বিতীয় সেটে প্রতিপক্ষকে কার্যত উড়িয়ে দিয়ে শিরোপা নিজেদের দখলে নেয় ভারতীয় জুটি। নতুন বছরের শুরুতে এমন সাফল্য পেয়ে উচ্ছ্বসিত বোপান্না ও রামকুমার থেকে শুরু করে ভারতীয় টেনিস মহল।

প্রতিযোগিতার শুরু থেকে ভারতীয় টেনিস জুটিকে কেউ খুব একটা গুরুত্ব দেয়নি। অবাছাই হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে পা রেখেছিলেন রোহন বোপান্না ও রামকুমার রমানাথন। কিন্তু শুরু থেকেই নিজেদের পারফরম্য়ান্স দিয়ে সকলকে অবাক করেন তারা। একের পর এক ম্য়াচ জিতে প্রতিযোগিতার সেমি ফাইনালে ওঠে ভারতীয় জুটি। শনিবার সেমিফাইনালে বোপান্নাদের প্রতিপক্ষ ছিলেন প্রতিযোগিতার চার নম্বর বাছাই  টোমিস্লাভ বারকিচ এবং সান্তিয়াগো গঞ্জালেস জুটি। সেমিফানালে প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি বোপান্না ও রামনাথন। খেলারপ্রথম সেট জিতেছিলেন ৬-২ ব্যবধানে। দ্বিতীয় সেট জেতেন ৬-৪ ব্যবধানে। সেমি ফাইনালে প্রতিপক্ষকে এতসহজভাবে হারানোর পরই তারা বুঝিয়ে দিয়েছিলেন ফাইনালে প্রতিপক্ষকে ছেড়ে কথা বলবেন না।

ফাইনালে প্রতিোগিতার শীর্ষ বাছাই ইভান ডডিগ এবং মার্সেলো মেলো জুটির বিরুদ্ধে একটুও বিচলিত দেখায়নি ভারতীয় জুটিকে। কারণ প্রতিপক্ষের ক্রোয়েশিয়ার ডডিগের সঙ্গে অতীতে বেশ কয়েকটি টেনিস প্রতিযোগিতায় ডাবলসে জুটি বেঁধে খেলেছেন বোপান্না। গত বছর যুক্তরাষ্ট্র ওপেন টেনিসেই ডাবলসে বোপান্না তাঁকে নিয়ে খেলেছিলেন। তৃতীয় রাউন্ড থেকেই অবশ্য ছিটকে গিয়েছিল ইন্দো-ক্রোয়েশীয় জুটি। তাই প্রতিপক্ষ চেনা হওয়ায় ফাইনালে খুব একটা সমস্যায় হয়নি বোপান্নার। প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াই হয় দুই দলের মধ্যে। সেট টাই হওয়ার পর টাইব্রেকারে জেতে ভারত। খেলার ফল  ৭-৬ (৬)। দ্বিতীয় সেটে কিন্তু প্রতিপক্ষকে হেলায় হারায় ভারত। ৬-১ ব্যবধানে উড়িয়ে দিয়ে খেতাব জেতেন রোহন বোপান্না ও রামকুমার রমানাথন জুটি।

Follow Us:
Download App:
  • android
  • ios