Asianet News BanglaAsianet News Bangla

প্যারালিম্পিক্সে ভারতের অষ্টম পদক, ১০মি এয়ার পিস্তলে ব্রোঞ্জ জয় সিংরাজের

প্যরালিম্পিক্সে আরও একটি পদক ভারতের ঝুলিতে। এবার শুটিংয়ে ব্রোঞ্জ জিতলেন সিংরাজ আদানা। ভারতীয় শুটারকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
 

Singhraj Adhana won Bronze medal in 10m air pistol at Tokyo Paralympics, PM Modi congratulate him spb
Author
Kolkata, First Published Aug 31, 2021, 1:09 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও প্যারালিম্পিক্সে ভারতীয় দলের অনবদ্য পারফরমেন্স অব্যাহত। রবিবার ও সোমবার ভারতের ঝুলিতে এসেছিল মোট ৭টি পদক। মঙ্গলবার অষ্টম পদক জিতল ভারত। প্যারা গেমসের সপ্তম দিনে শ্যুটিংয়ে ১০ মিটার এয়ার পিস্তলের এসএইচওয়ান বিভাগে ব্রোঞ্জ জিতলেন ভারতের সিংরাজ আদানা। প্যারালিম্পিক্সের আগে শুটিং বিশ্বকাপে সোনা জিতেছিলেন সিংরাজ আদানা। টোকিওতেও সোনা জয়ের স্বপ্ন নিয়ে পারি দিয়েছিলেন তিনি। তিন্তু শেষের দিকে কয়েকটি শটের কারণে ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হল তাকে। তবে প্য়ারালিম্পিক্স থেকে পদক জয়ের স্বপ্ন পূরণ করতে পেরে খুশি সিংরাজ।

 

 

প্যারালিম্পিক্সে প্রথম রাউন্ড থেকেই ছন্দে ছিলেন।  কোয়ালিফিকেশন রাউন্ডে ৬ নম্বরে থেকে ফাইনালে উঠেছিলেন ভারতীয় শুটার। ফাইনালে সিংরাজ আদানা ২১৬.৮ স্কোর করেন। এই বিভাগে  ২৩৭.৯ স্কোর করে রেকর্ড গড়ে সোনা জয় করেন চিনের চাও ইয়ং।  ২৩৭.৫ স্কোর করে সোনা জিতেছেন চিনেরই  হুয়াং সেং। এই বিভাগে অপর ভারতীয় শুটার মণিশ নারওয়াল  কোয়ালিফিকেশন রাউন্ডে শীর্ষে থেকে ফাইনালে উঠলেও, ফাইনালে নিরাশ করেন তিনি। সপ্তম স্থানে শেষ করেন তিনি। প্যারালিম্পিক্সে ব্রোঞ্জ জয়ের পর সোশ্যাল মিডিয়ায় সিংরাজ আদানাকে শুভেচ্ছা জানিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর।

 

 

 

 

এখনও পর্যন্ত টোকিও প্যারালিম্পিক্সে ঐতিহাসিক পারফরমেন্স করেছে ভারতীয় প্যারা অ্যাথলিটরা। ২ সোনা, ৪টি রুপো ও ২টি ব্রোঞ্জ নিয়ে মোট ৮টি পদক জিতেছে ভারত। প্যারালিম্পিক্সের ইতিহাসে এটাই ভারতের সবথেকে ভালো পারফরমেন্স। ভারতীয় দলের পারফরমেন্স গর্বিত ও খুশি গোটা দেশ।

Singhraj Adhana won Bronze medal in 10m air pistol at Tokyo Paralympics, PM Modi congratulate him spb


Follow Us:
Download App:
  • android
  • ios