Asianet News BanglaAsianet News Bangla

Insta New feature-এবার ইন্সটা লাইভ ভিডিও-তে মডারেটরের যোগ,ইন্সটা স্টোরি লাইকের জন্য আসছে লাইক বোতাম

ইন্সটাগ্রাম অ্যাপে যে নতুন ফিচার আসছে সেখানে  ইন্সটাগ্রাম ইউজাররা লাইভ ভিডিওতে মডারেটর সেট করতে পারবে। টিপস্টার আলেসান্দ্রো পালুজি-র একটি  ট্যুইট থেকেই  সামনে এসেছে এই তথ্য। সেই সঙ্গে ইন্সটা স্টোরি লাইকের জন্য আসছে লাইক বোতাম।

Adding Moderator to Live Videos in Instagram, Stories May Soon Get Like Button
Author
Kolkata, First Published Nov 17, 2021, 2:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টেকনোলজির দুনিয়ায়(Technology industry) নতুন প্রযুক্তি আবিষ্কারের জুড়ি মেলা ভার। গত কয়েকদিনে বিভিন্ন সোশ্যাল সাইট ফেসবুক(FaceBook) থেকে ট্যুইটার(Twiter), ইন্সটাগ্রাম(Instagram), হোয়াটসঅ্যাপে(Whatsapp) যুক্ত হয়েছে ভিন্নস্বাদের উন্নত প্রযুক্তি। সম্প্রতি ইন্সটাগ্রামের রিল ভিডিও(Instagram reel Video)-তে  ক্ত হয়েছে টেক্সট টু স্পিচ ও ভয়েস এফেক্ট যার মাধ্যামে ইউজাররা  টিকটক ভিডিও-র সেই পুরনো স্বাদ কিছুটা হলেও আবার ফিরে পাবে। খুব শীঘ্রই আসতে চলেছে আরেকটি নতুন ফিচার,টেক আ ব্রেক। এবার সেই তালিকায় যুক্ত হতে চলেছে লাইভ ভিডিও-তে মডারেটর(Adding Moderator to Live Video) সেট করার ব্যবস্থা। সব মিলিয়ে একের পর এক চমক আসছে  ইন্সটাগ্রাম অ্যাপ(Instagram app) ব্য়বহারকারীদের সামনে।  এবার যে ফিচার সামনে আনা হয়েছে তাতে ইন্সটাগ্রাম ইউজারদের লাইভ ভিডিওতে মডারেটরAdding (Moderator) সেট করার ক্ষমতা যুক্ত করবে। টিপস্টার আলেসান্দ্রো পালুজি (@alex193a) এর একটি নতুন টুইট থেকেই  সামনে এসেছে এই তথ্য। 

নতুন এই ফিচার অনুসারে ইন্সটা লাইভ ভিডিওগুলিতে মডারেটস সেট করতে পারবেন ইউজাররা এবং তাঁদের হাতে থাকবে কমেন্ট নিয়ন্ত্রণের ক্ষমতাও। তাঁরা সেই কমেন্ট সেগমেন্টটি নিজের ইচ্ছেমতো পরিচালনা করতে পারবেন। টুইটারের তথ্য অনুসারে লাইভ ভিডিও-তে অংশগ্রহণকারীদের মধ্যে থেকে একজন মডারেটার লাইভ ভিডিও চলাকালীন অন্য কাউকে অ্যাড করার সুযোগ পাবেন । তবে নতুন এই ফিচার ব্যবহার করতে হলে ইউজারদের তার ইন্সটা অ্যাকাউন্টটি সর্বশেষ আপডেট থাকা বাধ্যতামুলক।নতুন এই ফিচার তাদের জন্য বিশেষ ভাবে কার্যকর যারা লাইভ ভিডিও সেশনগুলি বৃহত্তর প্লাটফর্মে ভিউয়ারদের সামনে হোস্ট করেন। সেখানে লাইভে থাকা ব্যক্তির পক্ষে কমেন্ট সেকশন নিয়ন্ত্রণ করা অনেক সময়ই কঠিন হয়ে পড়ে। নতুন এই ফিচার সামনে আসার ফলে এবার থেকে আরও বেশি নিয়ন্ত্রণ রাখতে পারবেন ইন্সটা লাইভ ভিডিও মেকাররা।

আরো পড়ুন-Insta New Effect-টিকটকের দুঃখ ভুলিয়ে ইন্সটা রিলে এবার নতুন ফিচার, ভয়েস এফেক্ট ও টেক্সট টু স্পিচ

আরও পড়ুন-Insta New Feature-ইন্সটা থেকে কিছুক্ষণের বিরতি, আসক্তি কমাতে আসছে নতুন ফিচার

একই সঙ্গে ইন্সটাগ্রামে স্টোরিগুলি লাইক করার জন্যও নতুন ফিচার সামনে আনতে চলেছে ইন্সটাগ্রাম। এক্ষেত্রে আলাদা একটি লাইক বাটন যুক্ত হতে চলেছে। ইন্সটাগ্রাম স্টোরির জনপ্রিয়তা এখন আকাশছোঁয়া। সরাসরি মেসেজ থেকে লাইক বাটনকে পৃথক ভাবে সামনে আনার পরিকল্পনা করা হচ্ছে ইন্সটাগ্রামের তরফে। একই সঙ্গে ইন্সটাগ্রামে স্টোরিগুলি লাইক করার জন্যও নতুন ফিচার সামনে আনতে চলেছে ইন্সটাগ্রাম। এক্ষেত্রে আলাদা একটি লাইক বাটন যুক্ত হতে চলেছে। ইন্সটাগ্রাম স্টোরির জনপ্রিয়তা এখন আকাশছোঁয়া। সরাসরি মেসেজ থেকে লাইক বাটনকে পৃথক ভাবে সামনে আনার পরিকল্পনা করা হচ্ছে ইন্সটাগ্রামের তরফে।

Follow Us:
Download App:
  • android
  • ios