টেক জায়ান্ট অ্যাপল শীঘ্রই আইফোন টুয়েলভ সিরিজ লঞ্চ করতে চলেছে। তবে লঞ্চের আগেই প্রকাশ্যে আসে এই স্মার্টফোনের মডেল, দাম ও স্পেসিফিকেশন। সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, সংস্থাটি এই স্মার্টফোনের সঙ্গে হেডফোন এবং চার্জার পাওয়া যাবে না। একই সময়ে, একটি প্রতিবেদনে আইফোন টুয়েলভ সিরিজের বেস মডেলের দাম ফাঁস হয়েছে। যাতে জানা গিয়েছে যে এর নিউ এডিশন-এর মডেলের দাম পুরানো এডিশনের চেয়ে ৫০ ডলার পর্যন্ত বেশি হতে পারে।

আইফোন টুয়েলভ স্পেসিফিকেশন

অ্যাপল আইফোন টুয়েলভ -এ ৫.৪-ইঞ্চি ওএলইডি ডিসপ্লে সুপার রেটিনা ডিসপ্লে রয়েছে। ফাইব জি কানেকশন এবং ডুয়াল-ক্যামেরা সেটআপ সহ বিভিন্ন স্টোরেজ ক্ষমতা দেওয়া হয়েছে। ফোনটি ৪ জিবি র‌্যাম সহ দুটি সংস্করণ স্টোরেজ ক্ষমতায় উত্পন্ন করা হয়েছে। ১২৮ জিবি এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের মডেলগুলিতে পিছনের দিকে দুটি ক্যামেরা দেওয়া হয়েছে।১২৮ জিবি এবং ২৫৬  জিবি সংস্করণযুক্ত ফোনগুলির দাম ৪৯,২০০ এবং ৫৬,৮০০ টাকা হতে পারে।

আরও জানা গিয়েছে, আইফোন টুয়েলভ-এর বেস-মডেল দাম ৭৪৯ ডলার হতে পারে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫৪,৮০০ টাকা। আরও জানা গিয়েছে যে আইফোন টুয়েলভ -এ ৫.৪-ইঞ্চি ওএলইডি ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি ফাইব জি কানেকশন এবং ডুয়াল-ক্যামেরা সেটআপ সহ বাজারে খুব শীঘ্রই লঞ্চ হবে আইফোন টুয়েলভ।

অ্যাপল এই সিরিজের অধীনে চারটি মডেল বাজারে আসবে। এর মধ্যে রয়েছে আইফোন টুয়েলভ, আইফোন টুয়েলভ ম্যাক্স, আইফোন টুয়েলভ প্রো, আইফোন টুয়েলভ প্রো ম্যাক্স। এই মডেলগুলি সাধারণত ৫.৪ ইঞ্চ, ৬.১ ইঞ্চ এবং ৬.৭ ইঞ্চ ডিসপ্লেতে পাওয়া যাবে। আইফোন টুয়েলভ, আইফোন টুয়েলভ ম্যাক্সে ডুয়েল ক্যামেরা সেটআপ থাকতে পারে, তবে আইফোন টুয়েলভ প্রো, আইফোন টুয়েলভ প্রো ম্যাক্স ট্রিপল ক্যামেরা সেটআপের সঙ্গে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে।