বিএসএনএল ওয়ার্ক ফ্রম হোম এর জন্য একটি বিশেষ পরিকল্পনা এনেছে। গ্রাহকেরা যাতে এই সময় নিশ্চিন্তে বাড়িতে থেকে অফিসের কাজ করতে পারে তার জন্য এক বিশেষ অফার এনেছে এই টেলিকম সংস্থা। বিএসএনএল মাত্র ৫৯৯ টাকায় প্রিপেইড গ্রাহকদের জন্য চালু করেছে এই প্ল্যান। এই প্ল্যানে থাকছে প্রতিদিন ৫ জিবি ডেটা সহ ৯০ দিনের ভ্যালিডিটি। বিএসএনএলের এই নতুন প্রিপেইড পরিকল্পনাটি পুরো দেশে (মুম্বই ও দিল্লি বাদে) নেওয়া যেতে পারে। ডেটা সুবিধা ছাড়াও অন্যান্য সুবিধাও এই পরিকল্পনায় পাওয়া যাবে।

৫৯৯ প্ল্যানের বিস্তারিত-

এই প্ল্যানটির বৈধতা ৯০ দিন। অর্থাৎ এতে কোনও মাস শেষ হওয়ার আগেই ফোনের বৈধতা শেষের সমস্যা নেই।  সারা দেশের সমস্ত নেটওয়ার্কগুলিতে ভয়েস কলিংয়ের জন্য প্রতিদিন ২৫০ মিনিট টকটাইম দেওয়া হচ্ছে। এছাড়াও প্রতিদিন ৫ জিবি করে হাই স্পিড ডেটা এবং সেই সঙ্গে থাকছে ১০০ টা ফ্রি এসএমএস এর সুবিধা। ৫ জিবি প্রতিদিনের ডেটা শেষ হওয়ার পরে, ডেটা গতি কমে হবে ৮০ কেবিপিএস।

 

অন্য টেলিকম সংস্থা যেমন- জিও, ভোডাফোন এবং এয়ারটেল তাদের প্রিপেইড ব্যবহারকারীদের জন্য প্রতিদিন ৩ জিবি করে ডেটা দিচ্ছে। কোনও সংস্থা ৫ জিবি ডেটা দিচ্ছে না। পাশাপাশি বেশিরভাগ সংস্থার বৈধতা মাস শেষ হওয়ার আগেই শেষ হয়ে যায়। বেশিরভাগ সংস্থার বৈধতা থাকে ২৪ দিন, ২৮ দিন পর্যন্ত। তবে বিএসএনএল-এর এই প্ল্যানে বৈধতা থাকছে পুরোও মাস জুড়ে।

এর আগেই বিএসএনএল মে মাসে ২৩৯৯ টাকার একটি নতুন পরিকল্পনা চালু করেছিল। এই প্ল্যানে ব্যবহারকারীরা নির্দিষ্ট দিনের জন্য আনলিমিটেড কলিংয়ের সুবিধা পেত। কোনও টেলিকম সংস্থা এত দীর্ঘ পরিকল্পনা দেয় না। তবে এই পরিকল্পনায় কোনও ডেটা প্যাকের সুবিধা নেই। অর্থাত্ এই পরিকল্পনাটি সেই ব্যবহারকারীদের জন্য যারা ইন্টারনেট ব্যবহার করেন না। বরং এই প্ল্যানে রয়েছে প্রতিদিন ১০০ টি এসএমএস এর সুবিধা। দীর্ঘতম বৈধতার সঙ্গে এই পরিকল্পনাটি ২৫০ মিনিটের দৈনিক এফইউপি সীমাতে আসে।