আজকাল টেলিকম সংস্থাগুলি তাদের গ্রাহকদের আরও ভাল পরিষেবা দেওয়ার জন্য নিয়মিত নতুন প্ল্যান এবং অফার নিয়ে আসে। কারণ এখন, করোনার ভাইরাসের কারণে বেশিরভাগই অফিসের কাজ করছেন বাড়ি থেকে। তাই পরিষেবা আরও উন্নত করতে এই সময়ে বাজারে অনেকগুলি ভাল ডেটা প্ল্যান নিয়ে এসেছে ভোডাফোন, এয়ারটেল ও জিও। রইল এমনই কয়েকটি বিশেষ প্রি-পেইড প্ল্যান সম্পর্কে বিস্তারিত তথ্য যা ৩০০ টাকারও কম দামে পাওয়া যায়। 

 

জিও-এর ২৫১ ও ২০১ টাকার রিচার্জ প্ল্যান

জিওর এই প্ল্যানগুলির মেয়াদ ৩০ দিনের।  ২০১ টাকার প্ল্যানে রয়েছে মোট ৪০ জিবি হাইস্পিড ডেটা, এই ডেটা ব্যবহার হয়ে গেলে এরপর থেকে মিলবে ৬৪ কেবিপিএস স্পিড। পাশাপাশি ২৫১ টাকার রিচার্জ প্ল্যানেও মিলবে ৩০ দিনের ভ্যালিডিটি সহ মোট ৫০ জিবি ডেটা। এছাড়া ২৪৯ এর রিটার্জে মিলবে বিনামূল্যে জিওর প্রিমিয়াম অ্যাপ্লিকেশনগুলি অ্যাক্সেস করার সুবিধা। তবে এই প্ল্যানের বৈধতা ২৮ দিনের। প্রতিদিন ১০০ টি এসএমএস পাওয়া যায়। জিও থেকে জিওতে কলিং করার জন্য কল করার জন্য ১০০০ নন-জিও মিনিটের সুবিধা।

 

ভোডাফোন-এর ২৯৯ টাকার প্ল্যান

ভোডাফোন-এর এই প্ল্যানর বৈধতা ২৮ দিনের। এতে প্রতিদিন ২ জিবি ডেটা পাওয়া যায় পাশাপাশি অতিরিক্ত ২ জিবি ডেটাও দেওয়া হয় ওয়ার্ক ফ্রম হোমের সুবিধার জন্য। যাঁদের অধিক ডেটার প্রয়োজন তাদের পক্ষে এটি খুব ভালো প্ল্যান। এর সঙ্গে ভোডাফোনের নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের সুবিধাও রেছে। শুধু তাই নয়, এই প্ল্যানটি দিয়ে আপনি ভোডাফোন প্লে এবং জি ৫ অ্যাপটি বিনামূল্যে ব্যবহার করতে পারেন।

এছাড়াও রয়েছে ৩৯৯ টাকার প্ল্যান। এই প্ল্যানের বৈধতা ৫৬ দিনের। প্রতিদিন ১.৫ + ১.৫ জিবি ডেটা। এছাড়াও রয়েছে প্রতিদিন ১০০ টি এসএমএস পাওয়া যায়। রয়েছে যে কোনও নেটওয়ার্কেআনলিমিটেড কলিং এর সুবিধা। এর বাইরে  উইঙ্ক মিউজিক এবং জি ৫ এর মতো প্রিমিয়াম অ্যাপস সাবস্ক্রিপশনের সুবিধা।

 

এয়ারটেলের ২৪৯ টাকার প্ল্যান

এয়ারটেল এর এই প্ল্যানের বৈধতা ২৮ দিনের। এটি প্রতিদিন ১.৫ জিবি ডেটা পাওয়া যায়। এর বাইরে প্রতিদিন ১০০ টি এসএমএস পাওয়া যায়। রয়েছে যে কোনও নেটওয়ার্কেআনলিমিটেড কলিং এর সুবিধা। এর বাইরে এয়ারটেল এক্সট্রিম, উইঙ্ক মিউজিক এবং জি ৫ এর মতো প্রিমিয়াম অ্যাপস সাবস্ক্রিপশন বিনামূল্যে।

এর ৩৯৮ টাকার রিচার্জের প্ল্যানে রয়েছে ২৮ দিনের বৈধতার সঙ্গে প্রতিদিন ৩ জিবি করে ডেটা। সেই সঙ্গে রয়েছে  প্রতিদিন ১০০ টি এসএমএস। যে কোনও নেটওয়ার্কেআনলিমিটেড কলিং, এয়ারটেল এক্সট্রিম, উইঙ্ক মিউজিক এবং জি ৫ এ বিনামূল্যে সাবস্ক্রিপশনের সুবিধা।