Asianet News BanglaAsianet News Bangla

Samsung-শীঘ্রই হাতের মুঠোয় আসছে Samsung Galaxy A13,লঞ্চের আগেই ফাঁস হল তথ্য

সাধ্যের মধ্যে স্বাদপূরণের জন্য স্যামসং নিয়ে এসেছে মাঝারি দামের নতুন মডেল Galaxy A13 । লঞ্চ হতে পারে 5G-ভেরিয়েন্টে। লঞ্চের আগেই ফাঁস তথ্য।  

Expected to Launch Samsung Galaxy A13 5G Soon, Leaked some Details Ahead of Launch
Author
Kolkata, First Published Nov 21, 2021, 6:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বর্তমান প্রজন্ম শুধু ফোন নয়, স্মার্টফোন ছাড়া যেন কিছু ভাবতেই পারে না। কোভিড পরিস্থিতে অনলাইন ক্লাসের দৌলতে স্মার্টফোনের(Smartphone) চাহিদার গ্রাফ হয়েছে উর্ধ্বমুখী। বলা বাহুল্য ১৩ থেকে ৮৩ প্রায় সকলের হাতেই দেখা যায় স্মার্টফোন(Smartphone)। আর এই স্মার্টফোনের চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন মোবাইল কোম্পানিগুলিও নামছে প্রতিযোগিতার বাজারে। ভিন্নস্বাদের রকমারি দামের স্মার্টফোন নিয়ে হাজির হচ্ছে নামী দামী মোবাইল ফোন সংস্থাগুলো। এবার এই প্রতিযোগিতার দৌঁড়ে সামিল হয়েছে স্যামসং মোবাইল কোম্পানি(Samsung)। সাধ্যের মধ্যে স্বাদপূরণের জন্য স্যামসং নিয়ে এসেছে মাঝারি দামের নতুন মডেল Galaxy A13 ।  এই মডেলের অন্যতম প্রধান আকর্ষণ হতে চলেছে এটি 5G-ভেরিয়েন্টে(5G varient) লঞ্চ করা হতে পারে(To Be launched) বলে কানাঘুষো শোনা যাচ্ছে। 4G ভ্যারিয়েন্টে তো বাজারে লঞ্চ করবেই Galaxy A13 মডেল। সেই সঙ্গে 5G ভ্যারিয়েন্টে লঞ্চ করলে তো সোনায় সোহাগা। সেই সঙ্গে টেক দুনিয়ায় কান পাতলে শোনা যাচ্ছে,৫০MP ট্রিপল ক্যামেরা ইউনিটও তাকতে পারে Galaxy A13 মডেলটিতে। 

মডেলটি লঞ্চ হওয়ার আগেই ওয়েবসাইটে দেখা মিলেছে নতুন এই 5G মডেলের, ব্লুটুথ SIG -র। এই নতুন ডিভাইসটি 4G এবং 5G ভেরিয়েন্টে মোট ৪ রঙে লঞ্চ করা হবে বলে আশা করা হচ্ছে। স্যামসং Galaxy A13 5G সম্পর্কে বেশ কিছু তথ্য ইতিমধ্যএই ফাঁস হয়ে গিয়েছে। সেই ফাঁস হওয়া তথ্য অনুসারে এক নজরে দেখে নেওয়া যাক এই মডেলের স্পেসিফিকেশনস।  যতদূর জানা যাচ্ছে নতুন এই মডেলের আনুমানিক দাম হবে ১৮,৪০০ টাকা। এই মডেলে রয়েছে মিডয়াটেক ডিমেনসিটি ৭০০ চিপসেট। তিনটি কনফিগারেশনের সঙ্গে লঞ্চ হতে চলেছে নতুন এই Galaxy A13 স্মার্ট ফোন। ৪GB + ৬৪GB, ৬GB + ১২৮GB, এবং ৮GB + ১২৮GB স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হতে পারে Galaxy A13। 

আরও পড়ুন-Moto G200- ১০৮ মেগাপিক্সেলের দুর্দান্ত ক্যামেরা-সহ লঞ্চ হতে পারে এই স্মার্টফোন

আরও পড়ুন-https://cms.asianetnews.com/#/article/edit/technology/redmi-note-11-will-launch-with-qualcomm-snapdragon-chips-r2ii7y

অপটিক্সের দিক থেকে এই ফোনে থাকতে পারে, ৫০MP প্রাইমারি সেন্সর সহ ট্রিপিল রিয়ার ক্যামেরা সেটআপ। অন্যান্য দুটি ক্যামেরার মধ্যে থাকতে পারে ৫MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, এবং ২MP ডেপথ সেন্সর।ফাঁস হওয়া তথ্য অনুসারে এই স্মার্টফোনে থাকতে পারে ৬.৪৮ ইঞ্চি FHD+ LCD ডিসপ্লে। সেই সঙ্গে থাকতে পারে ৫০০০mAh ব্যাটারি এবং  ২৫W ফাস্ট চার্জিং সাপোর্ট। অ্যান্ড্রয়েড ১১ দ্বারা চালিত হবে এই ফোন। স্যামসং Galaxy A13 কবে মার্কেটে আত্মপ্রকাশ করবে সেই বিষয় সঠিক কোনও তথ্য এখনও মেলেনি তবে চলতি বছরের শেষের দিকে অথবা ২০২২ সালের প্রথমেই লঞ্চ হবে বলে মনে কার হচ্ছে। এই ফোন সম্পর্কে ওয়েবসাইটে ফাঁস হলেও বাকি  তথ্য এখনও বিশদে জানা যায়নি। 

Follow Us:
Download App:
  • android
  • ios