জিওনি ভারতে একটি নতুন জিবাডি ১০০০০ এমএএইচ ওয়্যারলেস পাওয়ার ব্যাঙ্ক লঞ্চ করেছে। এর দাম ১২৯৯ টাকা এবং এটি আমাজন থেকে কিনতে পারবেন। এটি কেবলমাত্র এখন কালো রঙ এর ভেরিয়েশনেই এখন পাওয়া যাবে। জিওনি সংস্থাটি এই পাওয়ার ব্যাঙ্কে ৬ মাসের ওয়ারেন্টিও দিচ্ছে। ২৪৫ গ্রাম ওজনের এই পাওয়ার ব্যাঙ্কটিতে ১২ ওয়াটের ওয়্যারলেস ফাস্ট চার্জিং আউটপুট রয়েছে।

আউটপুটটি ১২ ওয়াটের নতুন জি বাডি পাওয়ার ব্যাংকটি ৫ ভোল্টের ওয়ারলেস চার্জিং এর সুবিধা যুক্ত। এটিতে ৫ভি / ২এ রেটিং ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৫ভি / ২এ মাইক্রো ইউএসবি ইনপুট পোর্ট সহ একটি ৫ভি / ২.৪ এ ইউএসবি-এ পোর্ট রয়েছে। নতুন পাওয়ার ব্যাংক আউটপুটের ক্ষেত্রে ১২ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং এর সুবিধা। এই পাওয়ার ব্যাঙ্কের ওজন মাত্র ২৪৫ গ্রাম।

এই পাওয়ার ব্যাঙ্কটি রিচার্জ করার সময় এটির সঙ্গে অন্যান্য ডিভাইসগুলিও চার্জ করা যায়। এতে লিথিয়াম পলিমার ব্যাটারি সেল ব্যবহৃত হয়েছে। এর বাক্সটিতে রয়েছে ১ টি মাইক্রো ইউএসবি কেবল, একটি টি ব্যবহারকারী ম্যানুয়াল এবং একটি টি ওয়ারেন্টি কার্ড। জিওনি জিবিউডি ১০০০০ এমএএইচ ওয়্যারলেস পাওয়ার ব্যাংকটি ধাতব ফ্রেমের তৈরি , হালকা এবং কমপ্যাক্ট ব্র্যান্ড ওয়াইস। এটি ধাতব ফ্রেম বডি মেটেরিয়াল দিয়ে তৈরি, যা পাওয়ার ব্যাংককে শক্তিশালী করে। এছাড়াও একটি এলইডি ডিজিটাল পাওয়ার মিটার রয়েছে, যা আপনাকে পাওয়ার ব্যাংকের চার্জিং স্তর এবং কার্যকারিতা সম্পর্কে তথ্য দেয়।

জিওনি সংস্থার দাবি যে পাওয়ার ব্যাংকটি ৩০০০ এমএএইচ ব্যাটারি থেকে ২.২ বার চার্জ করতে পারে। ৩০০০ এমএএইচ ব্যাটারি পুরোপুরি চার্জ করতে ১.৫ ঘন্টা সময় লাগবে। একই সঙ্গে এটি ৪০০০ এমএএইচ ব্যাটারিটি ১.৭ বার চার্জ করতে পারে। ৪০০০ এমএএইচ ব্যাটারি চার্জ করতে মাত্র ২ ঘন্টা সময় লাগবে। তবে দেশে কবে থেকে এই পাওযার ব্যাঙ্কের বিক্রি শুরু হবে, সে বিষয়ে কিছু জানায়নি সংস্থা।