গুগল শীঘ্রই তার নতুন স্মার্টফোন Google pixel 5 লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। জানা গিয়েছে, ৩০ সেপ্টেম্বর এই স্মার্টফোনটি লঞ্চ করা যেতে পারে। এই ফোনের কয়েকটি ছবি ইতিমধ্যেই টুইটারে ফাঁস হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, Google-এর এই স্মার্টফোনটি ওয়্যারলেস চার্জিং সমর্থন নিয়ে আসবে।  তথ্য অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এই ফোনের দাম হবে প্রায় ৫১ হাজার টাকা।

অ্যাপল ইনসাইডার জন প্রসারের মতে, Google pixel 5 ১২৮ GB স্টোরেজের জন্য  4 এবং 5 G এর চেয়ে ২০০ ডলার বেশি ব্যয় হবে। এটির সঙ্গে Google pixel 5 এর প্রি-অর্ডারগুলি ৪ অক্টোবর থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে। ভোডাফোন জার্মানির এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ্যে এসেছে  যে,  Google pixel 5 এর দাম ভারতীয় মুদ্রা অনুযায়ী প্রায় ৪৬ হাজার টাকা হতে পারে। গুগল পিক্সেলের এসডি ৭৬৫ G SoP প্রসেসর রয়েছে। এই ফোনটি প্রথমবারের মতো 5G রেডি ফোন দিয়ে আত্মপ্রকাশ করছে। এই পিক্সেল ফোনটির ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে রয়েছে বলে অনুমান করা করা হচ্ছে। 

গুগল এই ফোনটি লঞ্চ করেছে গুগল তার নতুন ফোন গুগল পিক্সেল 4Aও লঞ্চ করেছে। গুগল পিক্সেল ৪ এ ৬ GB RAM + ১২৮ GB মডেলটি মার্কিন যুক্তরাষ্ট্রে ৩৪৯ ডলারে ভারতীয় মুদ্রায় যা প্রায় ২৬,৩০০ টাকায় লঞ্চ হয়েছে। ফোনের 4 G ভেরিয়েন্টের পাশাপাশি সংস্থাটি 5 G ভেরিয়েন্টও লঞ্চ করেছে। 5 G ভেরিয়েন্টটির দাম ৪৯৯ ডলার ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩৭,০০০ টাকা হতে পারে। Google-এর Google pixel 5 স্মার্টফোনে প্রদর্শিত এই বৈশিষ্ট্যগুলি ১২০ Hrz রিফ্রেশ রেট ও LED প্যানেল সহ ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে দেওয়া যেতে পারে।