মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। সম্প্রতি লঞ্চ হল হুয়াওয়েই এর বেশ কিছু ফ্ল্যাগশিপের ফোন লঞ্চ হয়েছে। এর আগেই হুয়াওয়েই এর পিফোর্টি স্মার্টফোনটি লঞ্চ হয়েছে। এবার তার লাইট ভার্সনটি আসতে চলেছে বাজারে। সম্প্রতি এই ফোনটি লন্ডনে লঞ্চ হয়েছে।

আরও পড়ুন- ৬৮ মেগাপিক্সেল এইচডিআর ক্যামেরা সেন্সর-সহ লঞ্চ হল এলজি-র ফাইবজি স্মার্টফোন

হুয়াওয়েই পিফোর্টি লাইট স্মার্টফোন লঞ্চের পরেই আগ্রহী গ্রাহকেরা এই ফোনের বিস্তারিত জানার জন্য ঢুঁ মেরেছেন সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে সম্প্রতি চিনে এই ফোনই হুয়াওয়েই নোভা সিক্স এসই নামে লঞ্চ হয়েছে। সেই ফোনই আবার স্পেনে লঞ্চ হয়েছে হুয়াওয়েই পিফোর্টি লাইট নামে। এখন জেনে নেওয়া যাক হুয়াওয়েই পিফোর্টি লাইট স্মার্টফোনের বিস্তারিত ফিচারগুলি।

আরও পড়ুন- আকর্ষণীয় ক্যামেরা-সহ আসছে রিয়েলমি সিক্স, রইল বিস্তারিত

হুয়াওয়েই পিফোর্টি লাইট স্মার্টফোনে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড ১০, ইএমইউআই ১০  সহ অক্টাকোর প্রসেসর-এর সিপিউ। এই স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে নন রিমুভেবল ৪২০০ এমএএইচ এর ব্যাটারি। হুয়াওয়েই পিফোর্টি লাইটই স্মার্টফোনে রয়েছে ৬.৪ ইঞ্চির ডিসপ্লে। এই স্মার্টফোনে থাকছে ৮ জিবি ব়্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ক্যাপাসিটি। হুয়াওয়েই পিফোর্টি লাইট স্মার্টফোন পাওয়া যাবে আকর্ষণীয় মিডনাইট ব্ল্যাক ও এমারেল্ড গ্রীন ও লাইট পিঙ্ক রঙে। 

 হুয়াওয়েই পিফোর্টি লাইট স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরায় থাকছে ১) ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেলে আল্ট্রা ওয়াইড সেন্সার + ২ মেগাপিক্সেল ম্যাকক্রো সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর-সহ এলইডি ফ্ল্যাশ ও এইচডিআর প্যানোরোমার সুবিধা।  হুয়াওয়েই পিফোর্টি লাইট স্মার্টফোন-এর দাম ভারতীয় মূল্য ও ভারতীয় বাজারে এই ফোন লঞ্চ হবে সংস্থার তরফ থেকে সেই তারিখ এবং নির্ধারিত মূল্য বিষয়ে এখনও জানা যায়নি।