ভারতে রেডমি নোট এইট এর দাম আবার বাড়ানো হয়েছে। রেডমি-এর লেটেস্ট এডিশন যার ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনের ক্ষেত্রে বিশেষভাবে প্রযোজ্য, রেডমি নোট এইট পাওয়ার এক মাসেরও বেশি সময় পরে আসে জুনের শুরুতে। সেই সময়ও দাম বাড়ানো হয়, আপডেট হওয়া দামটি এমআই ডট কমকে নজর কেড়েছে। রেডমি নোট এইট, রেডমি নোট সেভেন এর উত্তরসূরি হিসাবে ভারতে গত বছরের অক্টোবরে চালু হয়েছিল। ফোনটি বর্তমানে রিয়েলমি নারজো টেন এবং স্যামসুং গ্যালাক্সি এম ইলেভেন এর সঙ্গে প্রতিযোগিতা চলছে। এক নজরে দেখে নেওয়া যাক কী কী ফিচার ব্যবহার করা হয়েছে এই রেডমি নোট এইট স্মার্টফোনে।

রেডমি নোট এইট  স্মার্টফোনে থাকছে ৩ জিবি ব়্যাম সহ ৩২ জিবি ইন্টারন্যাল স্টোরেজ, ৪ জিবি ব়্যাম সহ ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজ এবং ৬ জিবি ব়্যাম সহ ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২৩৪০ পিক্সেল। অপারেটিং সিস্টেম হিসাবে এই রেডমি নোট এইট -এ ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড এইট.০ এমআইইউআই ১১ সঙ্গে অক্টাকোর প্রসেসর। সেই সঙ্গে ফাস্ট চার্জিং ব্যাটারি সহ এই ফোনে ব্যবহার করা হয়েছে ননরিমুভেবল ৪০০০ এমএইচএর ব্যাটারি। নেপচুন ব্লু, মুনলাইট হোয়াইট, ও স্পেস ব্ল্যাক, নেবিউলা পার্পল, কসমিক পার্পল রং এর ভেরিয়েশনে এই ফোন পাওয়া যাবে।

রেডমি নোট এইট  স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য থাকছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ ১) ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ৪) ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সঙ্গে থাকছে প্যানোরোমা ও এইচডিআর ও এলইডি ফ্ল্যাস এর সুবিধা। এছাড়া থাকছে ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা।  রেডমি নোট এইট  স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ১২,৪এইটএইট টাকা থেকে। ভেরিয়েশন অনুযায়ী দামে মিলবে এই স্মার্টফোন। সংস্থার তরফ থেকে জানা গিয়েছে মে মাসের মাঝামাঝি সময় থেকে কয়েকটি দেশে বিক্রি শুরু হবে এই ফোনের।