ভারত সঞ্চার নিগম লিমিটেড গ্রাহকদের জন্য নতুন পরিকল্পনা ঘোষণা করেছে। বিএসএনএল ৭৪ তম স্বাধীনতা দিবস উপলক্ষে ১৪৭ টাকার এই প্ল্যানটি চালু করেছে। এই প্রিপেইড প্ল্যান গ্রাহকদের ৩০ দিনের ভ্য়ালিডিটির সঙ্গে দেওয়া হবে। এর সঙ্গে বিএসএনএল ২৪৭ এবং ১৯৯৯ টাকার প্রিপেইড পরিকল্পনাগুলির ভ্য়ালিডিটিও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

বিএসএনএল বাজারে অন্যান্য সংস্থাগুলির তুলনায় একটি সস্তা পরিকল্পনা নিয়ে এসেছে গ্রাহকদের জন্য। বিএসএনএলের এই প্ল্যানে ১৪৭ টাকায় মিলবে ৩০ দিনের ভ্য়ালিডিটি । এর কারণে এই প্ল্যান গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করছে। কারণ এখন কোনও টেলিকম সংস্থাই ৩০ দিনের ভ্যালিডিটি দেয় না। দেশের সব চেয়ে জনপ্রিয় টেলিকম সংস্থা জিও ২৮ বা কোনও কোনও প্ল্যানে ২৫ দিনের ভ্যালিডিটি প্রদান করে। একমাত্র বিএসএনএল মাসের ৩০ দিনের ভ্যালিডিটি দেয়। গ্রাহকরা বিএসএনএল সাইট বা চ্যানেল টপ-আপের মাধ্যমে এই প্ল্যান সক্রিয় করতে পারবেন। এগুলি ছাড়াও, এই নতুন প্ল্যান ব্যবহার করতে, গ্রাহককে STV COMBO147 লিখে ১২৩ নম্বরে একটি এসএমএস পাঠাতে হবে।

স্বাধীনতা দিবস উপলক্ষে, বিএসএনএল তার প্রিপেইড পরিকল্পনাগুলির ভ্য়ালিডিটি ১৪৭ টাকার প্ল্যানের পাশপাপাশি ২৪৭ এবং ১৯৯৯ টাকার প্রিপেইড পরিকল্পনাগুলির ভ্য়ালিডিটিও বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই নির্বাচিত পরিকল্পনায় ইরোস নাও সাবস্ক্রিপশন বিনামূল্যে দেওয়া হচ্ছে। একই সঙ্গে, বিএসএনএল ৫৫১, ৪৪৭, ২৪৯ এবং ৭৮ টাকার প্রিপেইড রিচার্জ পরিকল্পনা বন্ধ করে দিয়েছে। বিএসএনএল চেন্নাই বিভাগ দ্বারা পোস্ট করা একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে ১৪৭ টাকার এই প্ল্যানটিতে ৩০ দিনের ভ্য়ালিডিটির সঙ্গে দেওয়া রয়েছে ১০ জিবি হাই স্পিড ডেটা এবং বিএসএনএল টিউন পরিষেবা।