Asianet News BanglaAsianet News Bangla

স্বাধীনতা দিবস উপলক্ষে 'লিমিটেড এসিডশন' মোবাইল, তেরঙ্গায় সেজে উঠল লাভা-এর স্মার্টফোন

  • পালিত হবে দেশের ৭৪ তম স্বাধীনতা দিবস 
  • সেই উপলক্ষে প্রাউডলি ইন্ডিয়ান ফোন আনল লাভা
  • ভারতীয় তেরঙ্গা সহ লিমিটেড এডিশনের ফোন চালু করেছে
  • রইল এই লিমিটেড এডিশনের ফোনের বিস্তারিত
Lava launches Proudly Indian Limited Edition tri color smartphone on Independence Day BDD
Author
Kolkata, First Published Aug 12, 2020, 12:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার ভারতীয় স্মার্টফোন সংস্থা লাভা মোবাইলস, লাভা জে ৬১৬১ প্রো স্মার্টফোনের পাশাপাশি লাভা এ ফাইব এবং লাভা এ নাইন 'প্রাউডলি ইন্ডিয়ান' স্পেশাল লিমিটেড এডিশনের চালু করেছে। এটি শীঘ্রই ফ্লিপকার্ট এবং অফলাইনে অন শপ বিক্রয়ের জন্য উপলব্ধ হবে। দেশের ৭৪ তম স্বাধীনতা দিবস উপলক্ষে সংস্থাটি ত্রিবর্ণের ভারতীয় পতাকা সাজে এই লিমিটেড এডিশনের ফোন চালু করেছে। ভারতে লাভা জেড ৬১ প্রো ফোন ২ জিবি + ১৬ জিবি ভেরিয়েন্টের দাম ৫,৭৭৭ টাকা। ফোনটি শ্যাম্পেন গোল্ডেন রঙে পাওয়া যাবে। লাভা এ ফাইব এবং লাভা এ নাইন ফিচার ফোনগুলির দাম যথাক্রমে ১,৩৩৩ এবং ১,৫৭৪ টাকা।

লাভা জেড ৬১ প্রো স্মার্টফোনের বৈশিষ্ট্য

ফোনটিতে ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও এবং এইচডি প্লাস রেজোলিউশন সহ ৫.৪৫ ইঞ্চির এলসিডি প্যানেল রয়েছে। এটিতে ১.৬ জিএইচজেড অক্টা-কোর প্রসেসর রয়েছে। যা ২ জিবি র‌্যাম + ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সমর্থন করে। মাইক্রোএসডি কার্ডের সাহায্যে এর স্টোরেজটি ১২৮ জিবি বাড়ানো যেতে পারে।

ফটোগ্রাফির জন্য, ফোনটিতে এলইডি ফ্ল্যাশ সহ একটি ৮-মেগাপিক্সেল সিঙ্গল রিয়ার ক্যামেরা রয়েছে। সেলফি ও ভিডিও ক্যাপচারের জন্য এটিতে একটি ৫-মেগাপিক্সেল সেন্সর রয়েছে। সংযোগ সম্পর্কে কথা বললে ফোনটি ডুয়াল সিম, ওয়াইফাই এবং ব্লুটুথ ৪.২ সমর্থন করে। এটি মাইক্রো ইউএসবি পোর্টের মাধ্যমে ইউএসবি ওটিজি সমর্থন করে। বায়োমেট্রিক্সের জন্য এটিতে ফেস আনলক বৈশিষ্ট্য রয়েছে যদিও হ্যান্ডসেটটিতে এটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই। ফোনটিতে ৩১০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

লাভা এ ফাইব এর বৈশিষ্ট্য

লাভা এ ফাইব একটি বৈশিষ্ট্যযুক্ত ফোন এবং এটি একটি ২.৪-ইঞ্চি কিউভিজিএ ডিসপ্লে সহ আসে। এটি ডুয়াল-সিম এবং ৩২ জিবি স্টোরেজ সরবরাহ করে। ফোনটিতে ১০০০ এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি রয়েছে যা সুপার ব্যাটারি মোড সমর্থন সহ আসে। এই মোড ডিভাইসের মাধ্যমে, ফোনটি একক চার্জে তিন দিনের জন্য ব্যাকআপ পায়। জুম এবং ভিডিও রেকর্ডিং বৈশিষ্ট্য সহ ফোনটিতে একটি ০.৩ মেগাপিক্সেল প্রাথমিক ক্যামেরাও রয়েছে।

এটি ২২ টি ভাষায় আগত পাঠ্যকে সমর্থন করে। যদিও ব্যবহারকারী ইংরেজি, হিন্দি, তামিল, কান্নড়, তেলুগু, গুজরাটি এবং পাঞ্জাবী সহ সাতটি ভাষায় টাইপ করতে পারেন। এ ছাড়াও ফোনটিতে তাত্ক্ষণিক ফ্ল্যাশলাইট, রেকর্ডিং সহ ওয়্যারলেস এফএম, ইউএসবি সংযোগ এবং ব্লুটুথ রয়েছে।

লাভা এ নাইন স্পেসিফিকেশন

লাভা এ নাইন ফিচার ফোনে একটি ২.৮-ইঞ্চি কিউভিজিএ (২৪০ × ৩২০ পিক্সেল) ডিসপ্লে রয়েছে। পিছনে একটি ১.৩ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। ডুয়াল সিম স্মার্টফোনটি ব্লুটুথ সংযোগ, এফএম এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক সমর্থন করে। ফোনটি ১৭০০ এমএএইচ ব্যাটারি দেয়, যা সংস্থাটি বলেছে যে ছয় দিন চলবে। এটি ৪ জিবি র‌্যাম এবং ৩২ জিবি পর্যন্ত এক্সপেন্ডেবল মেমরির সুবিধা পাওয়া যাবে।

Follow Us:
Download App:
  • android
  • ios