Asianet News BanglaAsianet News Bangla

Moto Watch 100-মোটোরোলা নিয়ে এল OS দ্বারা চালিত স্মার্টওয়াচ Moto Watch 100,লঞ্চ হল মার্কিন যুক্তরাষ্ট্রে

মোটোরোলা সংস্থা নিয়ে এল নতুন স্মার্টওয়াচ Moto Watch 100 । প্রথমবার OS দ্বারা প্রথমবার চালিত হবে এই স্মার্টওয়াচ। ১ ঘন্টার চার্জে ব্যাটারি লালাইফ ১৪ দিন। 

Motorola unveils Moto Watch 100 with MotoOS and 14-day battery life and more, Launched In Us market
Author
Kolkata, First Published Nov 20, 2021, 3:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উন্নত প্রযুক্তির যুগে স্মার্ট ওয়াচের(Smart Watch) চাহিদা একেবারে আকাশছোঁয়া। একদিকে যেমন ফোনের সঙ্গে কানেক্ট করা যায় স্মার্টওয়াচ তেমনই আবার ব্লাড প্রেসার মাপা থেকে আপনি কতটা হাঁটলেন সেই পরিমাপও পাওয়া যায় স্মার্টওয়াচ থেকে। কাজের ক্ষেত্রে যেমন গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে স্মার্টওয়াচ তেমনই স্টাইলিশ স্টেটমেন্টের একটা অঙ্গও হয়ে উঠেছে এই স্মার্টওয়াচ।  মোটোরোলার(Motorola) মত নামজাদা সংস্থার তরফে লঞ্চ হয়েছে একটি ভিন্নস্বাদের স্মার্টওয়াচ(Smart watch),Moto Watch 100 । উল্লেখ্য, বর্তমানে কেবল মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারেই (US Market)পাওয়া যাবে এই নতুন স্মার্ট ওয়াচ(Smart Watch)। তবে আশা করা হচ্ছে আগামী সপ্তাহে ভারতের বাজারেও লঞ্চ হয়ে যাবে Moto Watch 100 । ভারতীয় মুদ্রায় এই স্মার্ট ওয়াচের দাম মাত্র ৭,৪০০ টাকা। একটি বৃত্তাকার ডিজাইনে লঞ্চ করা হয়েছে নতুন এই স্মার্ট ওয়াচ(Smart Watch)। প্রসঙ্গত, WearOS এর পরিবর্তে Moto Watch 100 চালিত হবে Moto OS দ্বারা। বলা বাহুল্য, এটি মোটোরোলা(Motorola) ব্র্যান্ডের প্রথম ঘড়ি যেটি  Moto OS দ্বারা প্রথমবার চালিত হবে । উন্নত ব্যাটারি লাইফের পাশাপাশি আকর্ষণীয় ফিচার এবং লেটেস্ট ডিজাইনের সঙ্গে এই স্মার্ট ওয়াচ ক্রেতাদের মন জয় করবে বলেই আশা করছে মোটোরোলা সংস্থা(Motorola)। একটি ৩৫৫mAh ব্যাটারি রয়েছে নতুন Moto Watch 100 স্মার্ট ওয়াচে। সংস্থার দাবি, টানা ১৪ দিনের ব্যাটারি ব্যাক আপ পাবেন ইউজাররা। Moto Watch 100 মডেলে রয়েছে একটি ৩৬০×৩৬০ পিক্সেল রেজোলিউশনের সঙ্গে একটি ১.৩-ইঞ্চি বৃত্তাকার LCD ডিসপ্লে এবং অলওয়েজ অন নামক একটি ফিচার। গ্লেসিয়ার সিলভার এবং ফ্যান্টম ব্ল্যাক এই দুটি কালার অপশনে লঞ্চ করা হয়েছে নতুন এই স্মার্ট ওয়াচ(smart Watch)।  হৃদস্পন্দন, রক্তের অক্সিজেনের মাত্রা, ঘুম এবং আরও অনেক কিছু ট্র্যাক করতে পারবে Moto Watch 100 ।

Moto Watch 100 এর পরিমাপ ৪২x৪৬x১১.৯ মিমি এবং ওজন ৪৫.৮ গ্রাম। ঘড়ির কেসটি অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি, তবে কালো প্লেটটি প্লাস্টিকের।  ব্লুটুথ ৫.০ এবং জিপিএস সাপোর্ট সিস্টেম রয়েছে মোটোরোলার নতুন স্মার্টওয়াচে। Moto Watch 100 মডেলে রয়েছে ২৬টি স্পোর্টস মোড। এবং এই স্মার্ট ওয়াচটি সম্পূর্ণ ভাবে ওয়াটারপ্রুফ। Moto Watch 100 বক্সে দেওয়া USB pogo পিন চার্জারের মাধ্যমে চার্জ করার সুবিধা রয়েছে। ১ ঘন্টার মধ্যে স্মার্টওয়াচটি সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। Moto Watch 100 -র ব্য়াটারি লাইফ ১৪ দিন। 

আরও পড়ুন-Google Meet Update-একসঙ্গে ৫০০ জনের গুগল মিটে যোগদানের সুযোগ, সেই সঙ্গে এসেছে নয়া ব্যাকগ্রাউন্ড ফিচার

আরও পড়ুন-Flipkart Mobile Deal- ২১ নভেম্বর শেষ ফ্লিপকার্টের মোবাইলস বোনানঞ্জা ইভেন্ট,দেখুন স্মার্টফোনের সেরা অফারগুলো

Moto Watch 100 মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য কয়েকটি বাজারে লঞ্চ করা হয়েছে। উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় মোটোরোলার  অফিসিয়াল ওয়েবসাইট থেকে Moto Watch 100 প্রি-অর্ডারের সুযোগ পাবেন। প্রি-অর্ডার করা শিপমেন্ট ১০ ডিসেম্বরের মধ্যে পৌঁছে যাবে বলে সুত্রের খবর। মোটোরোলার এই নতুন স্মার্টওয়াচ Moto Watch 100 ভারতীয় মার্কেটে লঞ্চ হওয়ার অপেক্ষায়  ভারতের স্মার্টওয়াচ ইউজাররা। ভারতেও এই নতুন স্মার্টওয়াচের দাম আনুমানিক ৭,৪০০ টাকার কাছাকাছি বলেই মনে করা হচ্ছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios