উন্নতমানের ওয়্যারলেস হেডফোন এখন পাওয়া খুব একটা দুষ্কর নয়। প্রত্যেক সপ্তাহেই নতুন নতুন সংস্থার হোডফোন লঞ্চ হচ্ছে। সাম্প্রতিক কালে হেডফোনের জগতে নতুন নতুন উন্নতিমানের বেশ কিছু হেডফোন হয়েছে যাতে রয়েছে, অ্যাকটিভ নয়েস ক্যান্সেলেশন, উন্নতমানের ব্যাটারি এবং অন্যান্য আধুনিক প্রযুক্তিগত উন্নতি যথা ব্লুটুথ কোডেক সাপোর্ট এবং ড্রাইভার ইত্যাদি সংযুক্ত করা হয়েছে। তবে একেবারে সাধ্যের মধ্যে উন্নতমানের ফিচার-সহ বাজারে আসতে চলেছে হুয়াওয়েই ফ্রিবাডস থ্রি আই নয়েজ ক্যান্সেলিং ইয়ারফোন। জেনে নেওয়া যাক কী কী ফিচার রয়েছে এই হেডফোনে।

হুয়াওয়েই-এর এই হেডফোনে উন্নতমানের সাউন্ডের জন্য ব্যবহার করা হয়েছে  বিশেষ ইকুয়ালাইজার প্রযুক্তি। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এই ভারতীয় বাজারে এই  ব্লুটুথ হেডফোনের মূল্য ৯,৯৯০ টাকা ধার্য্য করা হয়েছে। এই ব্লুটুথ হেডফোনের দুটি ইয়ার বাডসে দুটি ভিন্ন সাউন্ড কোয়ালিটির তরঙ্গদৈর্ঘ্য ব্যবহার করা হয়েছে। এছাড়া রয়েছে নয়েস ক্যানসেলেশন এর সুবিধা ফলে সাউন্ডের বাস ও সাউন্ড ক্ল্যারিটি উন্নতমানের। সবথেকে বড় বিষয় হল বাস ও সাউন্ড ক্ল্যারিটি জন্য এতে থাকবে বাটনের সুবিধা। এই বাটনের ফলে গ্রহকেরা সাউন্ড মোড চেঞ্জ করতে পারবেন।

হুয়াওয়েই ফ্রিবডস থ্রিআই নয়েজ ক্যান্সেলিং এয়ারফোনসের বিক্রি অ্যামাজন প্রাইম ডে-তে সেল শুরু হবে যা ৬ আগস্ট এবং এটি ৭ আগস্ট পর্যন্ত চলবে। হুয়াওয়েই ফ্রিবডস থ্রি আই এর লঞ্চ অফারের আওতায়, এর সঙ্গে আপনি ৩০৯৯ টাকার হুয়াওয়েই ব্যান্ড ফোর বিনামূল্যে পাবেন। এই অফারটি কেবল অ্যামাজন প্রাইম ডে সেল চলাকালীন প্রাইম সদস্যরা পাবেন। তবে পরে এই অফারটি ১২ আগস্ট পর্যন্ত বাড়ানো হবে।

হুয়াওয়েই ফ্রাইবডস থ্রি আই স্পেসিফিকেশন এবং বৈশিষ্ট্যগুলি- 

হুয়াওয়েই ফ্রিবেডস থ্রি আই নয়েজ ক্যান্সেলিং ইয়ারফোনটি ১০ ​​মিমি ডায়নামিক ড্রাইভারগুলির সঙ্গে থাকবে ট্রিপল মাইক্রোফোন সিস্টেম। ক্যাপাসিটিভ সেন্সর উভয় ইয়ারফোনগুলিতে রয়েছে, যা নয়েস ক্যানসেলেশন এবং প্লেব্যাক নিয়ন্ত্রণের সুবিধা থাকবে। হুয়াওয়েই দাবি করেছে যে এই ইয়ারফোনগুলি সাড়ে তিন ঘন্টার ফুল ব্যাটারি চার্জে অতিরিক্ত ১৪.৫ ঘন্টা ব্যবহারের অফার দেয়। প্রতিটি হুয়াওয়েই ফ্রিবাডস থ্রি আই ইয়ারফোনটির ওজন ৫.৫ গ্রাম এবং চার্জিংয়ের ক্ষেত্রে এটির ওজন ৫১ গ্রাম। এছাড়াও, ভাল ফিটিং জন্য সিলিকন ইয়ার টিপস প্যাকেজ অন্তর্ভুক্ত করা হয়। এই ইয়ারফোনটি ওয়াটার রেজিসটেন্স আইপিএক্স ৪ রেট করেছে। নয়েস ক্যানসেলেশন-সহ ট্রু ওয়্যারলেস ইয়ারফোনগুলির সর্বাধিক সাশ্রয়ী মূল্যের বিকল্প হুয়াওয়েই ফ্রিবডস থ্রি আই।