স্মার্টফোন নির্মাতা নোকিয়া সম্প্রতি চিনে তার নতুন স্মার্টফোন "নোকিয়া সিথ্রি" লঞ্চ করেছে। তবে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে খুব শীঘ্রই বিশ্ব বাজারে লঞ্চ করবে নোকিয়া সিথ্রি স্মার্টফোন। তবে মনে করা হচ্ছে নোকিয়া সিটু এর আপডেটেড ভার্সন হল নোকিয়া সিথ্রি স্মার্টফোন।  এই ফোনের বিক্রি ১৩ আগস্ট থেকে শুরু হবে বলে জানা গিয়েছে। জেনে নেওয়া যাক এই ফোনে বিশেষ এবং নতুন কী ফিচার মিলবে নোকিয়া সিথ্রি স্মার্টফোনে।

নোকিয়া সি থ্রি তে রয়েছে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এই ফোনে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম, সেই সঙ্গে রয়েছে ইউনিসক এসসি৯৮৬৩ এসওসি প্রসেসর। সেই সঙ্গে এই ফোনে রয়েছে ৫.৯৯ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও এবং পিক্সেল রেজুলেশন হল ১৮:৯ এবং ১,৪৪০ × ৭২০। সিকিউরিটির জন্য এই ফোনে রয়েছে ফেস আনলক ফিচার ও দেওয়া রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও। এই ফোনে রয়েছে ৩০৪০ এমএএইচ এর ফাস্ট চার্জিং ব্যাটারি। 

সেলফি ক্যামেরা হিসেবে নোকিয়া সিথ্রিতে ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেল সেন্সর। রিয়ার ক্যামেরা ও একটি ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সেন্সর। এর সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশের সুবিধা। পারফরম্যান্সের জন্য এই ফোনে ব্যবহার করা হয়েছে একটি অক্টা-কোর প্রসেসর। এই ফোনে ওয়াই-ফাই, জিপিএস, ফোর জি, ব্লুটুথ সংস্করণ ৪.২, ৩.৫ মিমি হেডফোন জ্যাক এবং মাইক্রো ইউএসবি পোর্টের মতো বৈশিষ্ট্য রয়েছে। ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ভেরিয়েশনের এই ফোনের দাম প্রায় ৭,৪৮৬ টাকা।  নর্ডিক ব্লু এবং গোল্ড স্যান্ড রঙের ভেরিয়েশনে এই ফোন পাওয়া যাবে। ভারত এবং অন্যান্য দেশে এই ফোনটি আর কতদিন চালু হবে সে সম্পর্কে সংস্থাটি এখনও কোনও সাম্প্রতিক তথ্য জানা যায়নি।