নোকিয়া ভারতের বাজারে আবারও দুটি নতুন স্মার্ট টিভি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই টিভিগুলি পাওয়া যাবে ৩২ ইঞ্চি এবং ৫০ ইঞ্চির স্ক্রিনের আকারে। নোকিয়া পাওয়ার ইউজারের প্রতিবেদন অনুসারে, এই দুটি টিভি লঞ্চের আগে বিআইএস শংসাপত্রের ওয়েবসাইটে স্পষ্ট করা হয়েছে। ৩২ টিএএইচডিএন সমর্থনকারী মডেল নম্বর সহ ৩২ ইঞ্চির নোকিয়া স্মার্ট টিভি পুরো এইচডি রেজোলিউশন সহ আসবে। প্রতিবেদনে বলা হয়েছে যে এটি নোকিয়ার প্রথম ভারতে এইচডি রেজোলিউশন টিভি হবে। ৫০ ইঞ্চি মডেলটি ৫০ টিএইচএইচডিএন মডেল নম্বর সহ ইউএইচডি রেজোলিউশনের সঙ্গে আসবে।

প্রতিবেদনে বলা হয়েছে, নোকিয়ার ৩২ ইঞ্চি স্মার্ট টিভিটির দাম ২১,৯৯৯ টাকা এবং ৫০ ইঞ্চির দাম ৩৬,৯৯৯ টাকা হতে পারে। প্রতিবেদন অনুযায়ী, নোকিয়ার পরবর্তী স্মার্ট টিভি স্মার্ট ডিমেং, ডিটিএস, ট্র্রুস্রাউন্ড, ডলবি অডিও এবং জেবিএল স্পিকার নিয়ে আসবে। এই বৈশিষ্ট্যগুলি ভারতের নোকিয়ার টিভিতেও দেওয়া হয়েছে। এইচএমডি গ্লোবাল এর তরফ থেকে জানা গিয়েছে,যে ভারতে ৪ জুন ৪৩ ইঞ্চি স্ক্রিনের নোকিয়া স্মার্ট টিভি লঞ্চ হওয়ার কথা ছিল। তবে লকডাউনের কারণে এর লঞ্চ এর তারিখ পিছিয়ে যায় বলে অনুমান। আপাতত এই টিভি ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টের মাধ্যমে বিক্রি হবে। এর পাশাপাশি টিভির আনুমানিক দামও প্রকাশ করেছে সংস্থাটি। জানা গিয়েছে, যে এর দাম হতে পারে ৩১ হাজার থেকে ৩৪ হাজার টাকার মধ্যে। নোকিয়া ওয়েব সাইটে অবশ্য মার্চ মাস থেকে ৪৩ ইঞ্চি টিভির টিজার দেখা গিয়েছিল। 
নোকিয়া ৪৩ ইঞ্চি স্মার্ট টিভি-

নোকিয়া স্মার্ট টিভি স্পেসিফিকেশন-

নোকিয়ার ৩২ ইঞ্চির স্মার্ট টিভি অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমের সুবিধা থাকবে।  ৪৩ ইঞ্চি এই মডেলটির দেখতে ৩২ ইঞ্চি মডেলটি। এর সঙ্গে স্লিম বেজেল এবং ভি-আকৃতির স্ট্যান্ড পাওয়া যাবে। আর ৫০ ইঞ্চি মডেলে অ্যান্ড্রয়েড ৯ পাই রয়েছে। এটি একটি কোয়াডকোয়ার প্রসেসর, এতে রয়েছে মালি -৪৫০ এমপি জিপিইউ, ২,২৫ জিবি র‌্যাম এবং ১৬ জিবি স্টোরেজ এর সুবিধা। এতে ১২ ওয়াটের এর দুটি স্পিকার রয়েছে যা ডলবি অডিও এবং ডিটিএস ট্রু এর ডিজাইন রয়েছে। ৫০ ইঞ্চি মডেলের নেটফ্লিক্স, ইউটিউব, ডিজনি প্লাস হটস্টার এবং প্রাইম ভিডিওর মতো অ্যাপ্লিকেশনের এর সাপোর্ট রয়েছে। এই অ্যাপ্লিকেশনগুলিও ৪৩ ইঞ্চি মডেলেও সাপোর্ট করবে। আশা করা যাচ্ছে এই টিভিতে বিল্ট-ইন ক্রোমকাস্ট এবং ব্লুটুথ সংস্করণ ৫.০ এর সুবিধা থাকতে পারে।