স্মার্টফোন সংস্থা ওয়ানপ্লাস ২১ জুলাই নতুন ফোন ওয়ানপ্লাস নর্ড লঞ্চ হতে চলেছে। ফোনটি প্রথমবারের মতো এআরের মাধ্যমে লঞ্চ করা হবে। সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে এই লঞ্চ এর লাইভ ইভেন্ট। ফোনটি চালু হওয়ার আগে সংস্থাটি ফোনের একটি বৈশিষ্ট্য নিশ্চিত করেছে। সংস্থাটি ইনস্টাগ্রামে নিশ্চিত করেছে যে তাদের পরবর্তী স্মার্টফোন সিরিজ নর্ডের নিজস্ব এসএমএস এবং ডায়ালারের পরিবর্তে গুগল বার্তা এবং ফোন অ্যাপ্লিকেশনগুলি ইনস্টলড থাকবে। ভিডিও অনুসারে, গুগলের ডুয়ো ভিডিও চ্যাট অ্যাপটি ইতিমধ্যে ডিভাইসে ইনস্টল করা রয়েছে। আপনিও বাড়িতে থেকেই ওয়ানপ্লাসের দুর্দান্ত এই স্মার্টফোনটির লঞ্চ ইভেন্টটি দেখতে পাবেন।

ওয়ান প্লাস নর্ড এর লঞ্চ ইভেন্ট দেখার জন্য আপনাকে প্রথম ফোনে ওয়ানপ্লাস নর্ড এআর অ্যাপটি ডাউনলোড করতে হবে যা আপনি গুগল প্লে স্টোর বা অ্যাপ স্টোর থেকে করতে পারেন। এর পরে আপনি এখানে 'আপনার এবেটার তৈরি করুন' বা স্কিপ করার বিকল্পটিও পাবেন। আপনার পছন্দ অনুযায়ী এটি সিলেক্ট করতে পারবেন। আপনি যদি অবতার তৈরি করেন তবে সেখানে আপনি এখানে অনেকগুলি বিকল্প পাবেন। এর পরে, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে অ্যাপটি খোলার পর আপনি সহজেই ওয়ানপ্লাস নর্ডের লঞ্চ ইভেন্টটি দেখতে পারবেন।

 

 

ওয়ান প্লাস নর্ডের বিশেষত্ব হতে পারে-

জানা গিয়েছে ওয়ানপ্লাস নর্ডে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ জি ৫ জি প্রসেসর দেওয়া হবে বলে টিজার প্রকাশ করা হয়েছে। পাশাপাশি টিজারে মাধ্যমে জানা গিয়েছে যে এই ডিভাইসটি ভারতে লঞ্চ করা সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ৫ জি ফোন হবে। ফোনটিতে ১২ জিবি র‌্যাম দেওয়া হবে যা আজকাল কেবল প্রিমিয়াম ফোনে দেখা যাচ্ছে। এর বাইরে আগত ফোনে ৯০এইচজেড এর ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে যা এ জাতীয় বিভাগের ফোনে খুব কমই দেওয়া হয়। সেই সঙ্গে অপারেটিং সিস্টেম হিসেবে থাকতে পারে অ্যান্ড্রয়েড ১০। ভারতে ওয়ানপ্লাস নর্ডের দাম ২৪,৯৯৯ থেকে শুরু হয় এর দাম, ফোনের ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্ট যেখানে ৮ জিবি + ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টটি ২৭,৯৯৯ রুপি এবং ১২ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি ২৯,৯৯৯ টাকা।