২১ জুলাই ওয়ানপ্লাস তার লেটেস্ট এডিশনের সাশ্রয়ী দামের স্মার্টফোন ওয়ানপ্লাস নর্ড চালু করেছে। লঞ্চের দিনেই ওয়ানপ্লাস নিশ্চিত করেছে যে ভারতে ফোনটির বিক্রয় ৬ আগস্ট থেকে শুরু হবে। ওয়ানপ্লাস ইন্ডিয়ার টুইটার থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, গ্রাহকরা ৬ আগস্ট অর্থাৎ আজ থেকে ওয়ানপ্লাস নর্ড কিনতে পারবেন বলে জানা গিয়েছে। সংস্থাটি ইনস্টাগ্রামে লঞ্চের সময় নিশ্চিত করেছিল যে যে তাদের এই স্মার্টফোন সিরিজ নর্ডের নিজস্ব এসএমএস এবং ডায়ালারের পরিবর্তে গুগল বার্তা এবং ফোন অ্যাপ্লিকেশনগুলি ইনস্টলড থাকবে। দুপুর ১২টায় অ্যামাজন এবং সংস্থার অফিশিয়াল ই-স্টোরে শুরু হবে এই ফোনের বিক্রয়। জেনে নেওয়া যাক কি কি ফিচার ব্যবহার করা হয়েছে এই ফোনে-

 

ওয়ানপ্লাস নর্ডের এই নতুন ফোনে রয়েছে ৬.৪৪-ইঞ্চি এর অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। যা ৯০ এইচজেড রিফ্রেশ রেট-সহ আসে। কর্নিং গরিলা গ্লাস ফাইব ফোনের পিছনে এবং সামনের দিকে সুরক্ষা দেওয়া হয়েছে যা ফোনটি ক্ষতির হাত থেকে রক্ষা করে। ওয়ানপ্লাসের সাশ্রয়ী মূল্যের এই স্মার্টফোনটি অক্সিজেনএস ১০.৫ এর ভিত্তিতে অ্যান্ড্রয়েড ১০ এ কাজ করে। এই স্মার্টফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ জি প্রসেসর দেওয়া হয়েছে। ওয়ানপ্লাস এইট সিরিজের মতো ওয়ানপ্লাস নর্ড স্মার্টফোনটিতে ফাইব জি কানেক্টিভিটি রয়েছে। গ্রাহকরা এই ফোনটি দুটি রঙের ব্লু মরবল এবং গ্রে অনিক্স ভেরিয়েন্টে কিনতে পারবেন।

ওয়ানপ্লাস নর্ডের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে যার অর্থ ব্যবহারকারীরা এই ফোনের পিছনে ৪ টি ক্যামেরা পাবেন। ফোনের পিছনে মূল ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ সেন্সর দেওয়া হয়েছে। এর বাইরে ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ৫ মেগাপিক্সেল গভীরতা সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স দেওয়া হয়েছে। বিশেষ বিষয়টি হ'ল এই ফোনের সামনের দিকটিতে দুটি সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। সেলফি তোলার জন্য ফোনে একটি ৩২-মেগাপিক্সেল প্রাথমিক ক্যামেরা এবং একটি ৮-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড চিত্র সেন্সর রয়েছে। চার্জিং এর জন্য, ওয়ানপ্লাস নর্ডে একটি ৪১১৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা সংস্থার ওয়ার্প চার্জ ৩০ টি দ্রুত চার্জিং প্রযুক্তিকে সমর্থন করে।

ওয়ানপ্লাস নর্ডের প্রারম্ভিক দামটি ২৪,৯৯৯ টাকা। যা এর বেস ভেরিয়েন্টের ৬ জিবি + ৬৪ জিবি। একই সঙ্গে এর ৮ জিবি + ১২৮ জিবি ভেরিয়েন্টের দাম ২৭,৯৯৯ এবং ১২ জিবি + ২৫৬ জিবি ভেরিয়েন্টের দাম ২৯,৯৯৯ টাকা। সংস্থাটি জানিয়েছে যে গ্রাহকদের ৬ জিবি + ৬৪ জিবি ভেরিয়েন্ট কিনতে সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।