Asianet News BanglaAsianet News Bangla

OPPO-রেনো সেভেন সিরিজের পরই নতুন চমক ওপোর,নতুন স্মার্টফোনে থাকতে পারে মিডিয়াটেক ডিমেনসিটি ৯২০

সদ্যই চিনের বাজারে লঞ্চ হয়েছে ওপোর রেনো সিরিজের স্মার্টফোন,আরও একটি নতুন স্মার্টফোন নিয়ে কাজ করছে ওপো। থাকতে পারে মিডিয়াটেক ডিমেনসিটি।

Oppo Said to Be Working on New Phone With MediaTek Dimensity 920
Author
Kolkata, First Published Nov 27, 2021, 10:57 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টেকনোলজির দুনিয়ায় জুড়ি মেলা ভার ওপো স্মার্টফোনের(Oppo Smartphone)। সদ্যাই চিনের বাজারে লঞ্চ হয়েছে ওপোর রেনো সেভেন সিরিজের তিনটি ফোন। বলা বাহুল্য, গুলি আবার ফাইভ জি সিরিজের। সেই সঙ্গেই ওপো নিয়ে আসতে চলেছে আরও একটি নতুন স্মার্টফোন(Upcoming New Smartphone)। টেক দুনিয়ায় কান পাতলে শোনা যাচ্ছে ফের একটি নতুন স্মার্টফোন নিয়ে কাজ শুরু করেছে ওপো  সংস্থা(Oppo Company)। এই ফোনে থাকতে পারে মিডিয়াটেক ডিমানসিটি ৯২০ চিপসেট(Mediatek Dimensity)। নতুন ফোনের বিষয় সেভাবে কিছুই প্রকাশ্যে আনেনি ওপো কতৃপক্ষ। এমনকি নতুন ফোনের নাম কী হবে,সেটাও জানায়নি ওপো সংস্থা(Oppo)। তবে আসন্ন এই স্মার্টফোনের কিছু স্পেসিফিকেশন ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। এমনকি ফোনের সম্ভাব্য দামের ব্যাপারেও ইঙ্গিত দিয়েছে ওপো। টেক দুনিয়ার খবর, ওপোর এই আসন্ন স্মার্টফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ, ৪৫০০mAh ব্যাটারি এবং ৬০ ওয়াটের সুপার ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট থাকতে পারে বলে মনে করা হচ্ছে। 

চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট Weibo-তে জনপ্রিয় টিপস্টার আর্সেনালের তরফেই ওপোর নতুন স্মার্টফোন লঞ্চ হওয়ার খবর প্রকাশ্যে এনেছে। টিপস্টারের দাবি অনুযায়ী, এই ফোনে মিডিয়াটেক ডিমেনসিটি (MediaTek Dimensity) ৯২০ প্রসেসর থাকার পাশাপাশি দুটো স্টোরেজ ভ্যারিয়েন্টও থাকতে পারে। ৮ জিবি RAM ও ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম হতে পারে  ভারতীয় মুদ্রায় প্রায় ২৩,৪০০ টাকা। অন্যদিকে, ৮ জিবি RAMও ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম হতে পারে ভারতীয় মুদ্রায় প্রায় ২৬,৯০০ টাকা। টিপস্টার আর্সেনালের মতে ওপোর আগামী ফোনে  একটি ৬.৪৩ ইঞ্চির AMOLED ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ। এই ডিসপ্লের উপর থাকতে পারে গোরিলা গ্লাস।  এই ফোনে যে প্রসেসর থাকার কথা বলা হচ্ছে, সেই মিডিয়াটেক ডিমেনসিটি(MediaTek Dimensity) ৯২০ প্রসেসর চলতি বছর অগস্ট মাসে লঞ্চ হয়েছে। বিশেষ করে ৫জি ফোনের জন্য এই চিপসেট ডিজাইন করা হয়েছে। এই প্রসেসরে হার্ডওয়্যার বেসড ৪K HDR ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা রয়েছে। এই প্রসেসরের সঙ্গে আবার ৮ জিবি  এবং ১২৮ ও ২৫৬ জিবি UFS ২.২ স্টোরেজ থাকতে পারে।

আরও পড়ুন-OPPO Reno7-অপেক্ষার অবসান, চিনে লঞ্চ হল ওপো রেনো সেভেন সিরিজের স্মার্টফোন, জেনে নিন স্পেশিফিকেশন

আরও পড়ুন-Galaxy S21-গ্য়ালাক্সি এস টোয়েন্টি ওয়ানের জন্য রয়েছে নতুন তথ্য,আপডেট করতে হবে বেশ কয়েকটি অ্যাপ

ওপোর নতুন ফোনের পিছনের অংশে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর থাকতে পারে। ওপো রেনো ৭ ৫জি ফোনেও একই ক্যামেরা সেনসর ব্য়বহার করা হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios