মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় এই সংস্থার স্মার্টফোন। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। ২৬ মে লঞ্চ দেশে লঞ্চ হতে চলেছে রেডমি টেনএক্স স্মার্টফোন। ইতিমধ্যেই চিনে এই ফোনের প্রি-বুকিং শুরু হয়ে গিয়েছে। সংস্থার ওয়েবসাইট থেকে চলছে এই ফোনের বুকিং। চায়নার একটি টেলিকম ওয়েবসাইটে রেডমি টেনএক্স স্মার্টফোনি সামনে এসেছে। আর তার থেকেই জানা গিয়েছে এই ফোনের দুর্দান্ত ফিচার সম্বন্ধে। ইতিমধ্যেই এই সংস্থার একাধিক ফোন নজর কেড়েছে দর্শকদের। সস্তায় অনবদ্য সমস্ত ফিচারের জন্যই মোবাইল প্রেমীদের পছন্দের তালিকায় থাকে এই স্মার্টফোন। দেখে নেওয়া যাক এই স্মার্টফোনে স্পেশিফিকেশন।

রেডমি টেনএক্স স্মার্টফোনে থাকছে  ৪ জিবি ব়্যাম সহ ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ এবং ৬ জিবি ব়্যাম সহ ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২৩৪০ পিক্সেল। অপারেটিং সিস্টেম হিসাবে এই রেডমি টেনএক্স স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০ এমআইইউআই ১১ সঙ্গে অক্টাকোর প্রসেসর। সেই সঙ্গে ফাস্ট চার্জিং ব্যাটারি সহ এই ফোনে ব্যবহার করা হয়েছে ননরিমুভেবল ৫০২০ এমএইচএর ব্যাটারি। স্কাই ব্লু, পাইন মর্নিং গ্রীন ও আইস ফগ হোয়াইট রং এর ভেরিয়েশনে এই ফোন পাওয়া যাবে।

রেডমি টেনএক্স স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য থাকছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ ১) ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা সেন্সর, ৩) ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ৪) ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর-সহ প্যানোরোমা ও এইচডিআর ও এলইডি ফ্ল্যাস এর সুবিধা। এছাড়া থাকছে ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা।  রেডমি টেনএক্স স্মার্টফোনে ডিসপ্লের উপরে এই ফোনে থাকছে গোরিলা গ্লাস ৫ এর সুরক্ষা থাকছে। এই ফোনে থাকছে একটি স্ন্যাপড্রাগন ৪৩৯ চিপসেট। মোট কথা এই সমস্ত ফিচার মোবাইল প্রেমীদের নজর কাড়বে এবং ভালো ব্যবসা করতে পারবে বলে আশাবাদী সংস্থা।