মোবাইলের বাজারে বেশ জনপ্রিয় এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। গ্যালাক্সি সিরিজের আরও একটি ফোন মোবাইলের বাজারে নিয়ে এল স্যামসাং। ২ জুন অর্থাৎ আজকে ভারতীয় বাজারে লঞ্চ হল গ্যালাক্সি এম সিরিজের দুটি স্মার্টফোন। একটি হল গ্যালাক্সি এম ইলেভেন ও গ্যালাক্সি এম জিরোওয়ান। জেনে নেওয়া যাক নতুন কি কি ফিচার রয়েছে স্যামসাং গ্যালাক্সির এম সিরিজের এই দুটি স্মার্টফোনে।

গ্যালাক্সি এম ইলেভেন-

স্যামসাং গ্যালাক্সি এম ইলেভেন স্মার্টফোনে রয়েছে ৩ জিবি ব়্যাম ও ৩২ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ও  ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ক্যাপাসিটি। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ১০। এই স্মার্টফোনে ডিসপ্লের জন্য ব্যবহার করা হয়েছে ৬.৪ ইঞ্চ স্ক্রীন সঙ্গে ১৬এম কালার। এছাড়াও স্যামসাং গ্যালাক্সি এম ইলেভেন স্মার্টফোনে রয়েছে ফাস্ট চার্জিং এর সুবিধা সহ ৫০০০ এমএএইচের ব্যাটারি। 

গ্যালাক্সি এম ইলেভেন দুটি ভেরিয়েন্টে পঞ্চহোল ডিসপ্লে এবং তিনটি রিয়ার ক্যামেরা রয়েছে। সেলফি ক্যামেরার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরায় থাকছে ১) ১৩ মেগাপিক্সেল ওয়াইড সেন্সর, ২) ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর ৩) ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। এর সঙ্গে রয়েছে এইচডিআর, প্যানোরোমার সেন্সরের সুবিধা। সংস্থাটি ইতিমধ্যে দুবাইয়ে গ্যালাক্সি এম ইলেভেন চালু করেছে। 

গ্যালাক্সি এম ইলেভেন দুটি ভেরিয়েন্টে চালু করা হয়েছে। এর ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম ১০,৯৯৯ এবং ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম ১২৯৯৯ টাকা। দুটি মডেলই কালো, নীল এবং ভায়োলেট রঙের ভেরিয়েশনে পাওয়া যাবে। 

গ্যালাক্সি এম জিরোওয়ান-

স্যামসাং গ্যালাক্সি এম জিরোওয়ান স্মার্টফোনে রয়েছে ৩ জিবি ব়্যাম ও ৩২ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ১০ সেই সঙ্গে স্ন্যাপড্রাগন ৪৩৯ চিপসেট। এই স্মার্টফোনে ডিসপ্লের জন্য ব্যবহার করা হয়েছে ৫.৭১ ইঞ্চ এইচডি প্লাস স্ক্রীন সঙ্গে ১৬এম কালার। এছাড়াও স্যামসাং গ্যালাক্সি এম জিরোওয়ান স্মার্টফোনে রয়েছে ফাস্ট চার্জিং এর সুবিধা সহ ৪০০০ এমএএইচের ব্যাটারি। 

গ্যালাক্সি এম জিরোওয়ান এ রয়েছে পঞ্চহোল ডিসপ্লে সেলফি ক্যামেরার জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরায় থাকছে ১) ১৩ মেগাপিক্সেল ওয়াইড সেন্সর, ২) ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। এর সঙ্গে রয়েছে এইচডিআর, প্যানোরোমার সেন্সরের সুবিধা। গ্যালাক্সি এম জিরোওয়ান কালো, নীল এবং লাল রঙের ভেরিয়েশনে পাওয়া যাবে। 

উভয় ফোন গ্যালাক্সি এম ইলেভেন ও গ্যালাক্সি এম জিরোওয়ান স্মার্টফোন অ্যামাজন, ফ্লিপকার্ট, স্যামসং ই-স্টোরে পাওয়া যাবে। এটি অফলাইন স্টোর থেকেও কেনা যাবে বলে জানিয়েছে সংস্থা।