মোবাইলের বাজারে বেশ জনপ্রিয় এই সংস্থার ফোন। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। গ্যালাক্সি সিরিজের আরও একটি ফোন মোবাইলের বাজারে নিয়ে এল স্যামসাং। দক্ষিণ কোরিয়ার সংস্থা স্যামসাং বুধবার 'গ্যালাক্সি নোট টুয়েনটি' এবং 'ফোল্ড টু' ফোন লঞ্চ করেছে। এখন এই ফোনগুলি ভারতের বাজারে শীঘ্রই আসবে বলে আশা করা হচ্ছে। ভারতে এটি আর কতদিন পরে আসবে সংস্থাটি এই সম্পর্কে কোনও তথ্য দেয়নি, তবে মনে করা হচ্ছে যে এই পণ্যগুলি আগস্টেই ভারতের বাজারে আসতে পারে। সংস্থার মতে, গ্যালাক্সি নোট টুয়েনটি-এ অনেকগুলি ভাল বৈশিষ্ট্য রয়েছে। জেনে নেওয়া যাক এর স্পেসিফিকেশনগুলি-

স্যামসাং গ্যালাক্সি নোট টুয়েনটিতে থাকতে পারে ৭.৭-ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। যা একটি ৬০ এইচজেড রিফ্রেশ রেট সহ পাওয়া যাবে। ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ স্ন্যাপড্রাগন ৮৬৫+ প্রসেসর। মার্কিন যুক্তরাষ্ট্রে, এর দাম রাখা হয়েছে ভারতীয় মুদ্রায় প্রায় ৭৫,৪০০ টাকা। ফটোগ্রাফির জন্য, এই ফোনের পিছনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যাতে থাকবে ১২ মেগাপিক্সল + ৬৪ মেগাপিক্সল + ১২ মেগাপিক্সল ক্যামেরা সেন্সর। সেলফির জন্য এটিতে একটি ১০ ​​মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। পাওয়ারের জন্য, এই ফোনে থাকবে ৪৩০০ এমএএইচ ব্যাটারি যা ফাস্ট চার্জিং এর সুবিধা রয়েছে। এছাড়াও, এই ফোনটিতে ওয়্যারলেস চার্জিংও সমর্থন করে।

স্যামসাং গ্যালাক্সি গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা

এই ফোনটি রয়েছে ৬.৯ -ইঞ্চ ডাব্লিউকিউএইচডি ডিসপ্লে পাবে যা গতিশীল অ্যামোলেড ডিসপ্লে দিয়ে সজ্জিত। এর রিফ্রেশ রেটটি ১২০ এইচজেড। এছাড়াও এতে স্ন্যাপড্রাগন ৮৬৫+ প্রসেসর দেওয়া রয়েছে। এটিতে ৮ জিবি, ১২ জিবি র‌্যাম এবং ১২৮, ২৫৬, ৫১২ জিবি ইন্টারন্যাল স্টোরেজ এর বিকল্প রয়েছে। ভারতীয় মুদ্রায় এই ফোনের দাম ধার্য করা হয়েছে প্রায় ৯৭,৫০০ টাকা।

ফটোগ্রাফির জন্য, এর পিছনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে যার মধ্যে ১০৮ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর থাকবে। সেলফি তোলার ক্ষেত্রে, এতে একটি ১০ ​​মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এই ফোনে একটি ৪৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে যা ফাস্ট চার্জিংয়ের সঙ্গে সজ্জিত। যা তারযুক্ত এবং ওয়্যারলেস চার্জিংও সমর্থন করবে। এছাড়াও এস ফোনে স্টেলাসও দেওয়া হয়েছে এই ফোনে।