স্যামসাং গ্যালাক্সি এস সিক্স লাইট ট্যাব ৮ জুন সোমবার ভারতের বাজারে আসছে। সংস্থাটি টুইটারে একটি আট সেকেন্ডের ভিডিও টিজার প্রকাশের মাধ্যমে এ সম্পর্কে জানিয়েছে। একই সঙ্গে ই-কমার্স সংস্থা অ্যামাজন এর ভিত্তিতে সোমবার থেকে এর প্রি অর্ডার সম্পর্কিত বিষয় প্রকাশ্যে এনেছে। এটি দুপুর দুটো থেকে প্রি অর্ডার করা যেতে পারে। পছন্দসই গ্রাহকরা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন। ইন্দোনেশিয়ায় ও চিনে ইতিমধ্যেই এর বিক্রি শুরু হয়ে গিয়েছে, এর প্রাথমিক দাম ৩০ হাজার টাকা।

এই ট্যাবলেটটি কয়েকটি বাজারে বিক্রয়ের জন্য উপলব্ধ। স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস সিক্স লাইটের দাম চিনে বিক্রি হওয়া মডেলের মতোই হতে পারে। এই দামটি ওয়াইফাই-কেবল সংস্করণের জন্য, এটি ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। হাই-এন্ড ১২৮ গিগাবাইট স্টোরেজ এলটিই মডেলের দাম প্রায় ৩৬,০০০ টাকা।

 

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস সিক্স লাইট- এর স্পেসিফিকেশন

যেহেতু ইতিমধ্যে ইন্দোনেশিয়ায় স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস সিক্স লাইট চালু করা হয়েছে, ট্যাবলেটের স্পেসিফিকেশন প্রকাশিত হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১০ ওএসের ভিত্তিতে ওয়ান ইউআই ২.০ এ চলে এবং এটিতে ১০.৪-ইঞ্চি ডাব্লুউজিজিএ (১২০০X২০০০ পিক্সেল) টিএফটি ডিসপ্লে রয়েছে। 
ট্যাবলেটটিতে রয়েছে একটি অক্টা-কোর চিপসেট রয়েছে যা ৪ জিবি র‌্যাম এর। গ্যালাক্সি ট্যাব এস সিক্স লাইট সিক্স ৪৮ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টে উপলভ্য, যা ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট থেকে ওয়ান টিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে।
পিছনের প্যানেলে অটো-ফোকাস সমেত একটি ৪-মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। ক্যামেরাটি ১০৮০পি এর ৩০ এসপিএই এ ভিডিওর শ্যুট করতে সক্ষম। ডিজাইনের দিক থেকে, সামনের প্যানেলটিতে গ্যালাক্সি ট্যাব এস সিক্স এর মতো একই ঘন বেজেল এবং পাঞ্চহোল কাটে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।এছাড়া এর সঙ্গে রয়েছে একটি ৭০৪০ এমএএইচ ব্যাটারি এবং সংযোগের জন্য এটি একটি ৩.৫ মিমি অডিও জ্যাক, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি ৫.০ এবং জিপিএস এর সুবিধা।