রাখিবন্ধনের দিন গুগল তার নতুন পিক্সেল স্মার্টফোন বাজারে লঞ্চ করবে। গুগল আজ পিক্সেল ফোরএ আজ কটায় লঞ্চ হবে সে বিষয়ে কিছুই জানায়নি সংস্থা। শুধু মাত্র সংস্থার তরফ থেকে পিক্সেল ফোরএ এর ​​টিজার প্রকাশ কর হয়েছে। তবে মজার বিষয় হল এই টিজারেও উল্লেখ করা নেই যে ফোনটি পিক্সেল ফোর। তবে সকলেই আশা করছেন গুগল এই টিজারে পিক্সেল ফোর এর স্মার্টফোনই দেখিয়েছে।

গুগলের সর্বশেষ টিজার অনুসারে, সংস্থাটির নতুন স্মার্টফোনটি আগামী ৩ আগস্ট বাজারে লঞ্চ করবে। এর পাশাপাশি টিজারে শক্তিশালী ব্যাটারি, শক্তিশালী ক্যামেরা, লো লাইট ক্যামেরা এবং বিদেশী ভাষায় ম্যাক্রো লেন্স সম্পর্কে তথ্য দেওয়া হয়েছে। অন্যদিকে ছবিটি মাইক্রো-ব্লগিং সাইট টুইটারেও শেয়ার করা হয়েছে। গুগল এর এটি পরবর্তী মিড রেঞ্জের স্মার্টফোন হবে। আশা করা যায় যে পিক্সেল ফোর স্মার্টফোনের ​​দাম ৩০ থেকে ৪০ হাজারের মধ্যে থাকতে পারে।

পিক্সেল ফোর স্মার্টফোনটিতে থাকছে ফাইব জি কানেক্টিভিটি। গুগলের নতুন ডিভাইসটি স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসরের সঙ্গে আসবে। গুগল পিক্সেল ফোরএ ভারতে আইফোন এসই এবং ওয়ানপ্লাস নর্ডের সঙ্গে প্রতিযোগিতা করবে বলে জানা গিয়েছে। এই ফোনে ৫.৮১ ইঞ্চির পাঞ্চহোল ডিসপ্লে প্যানেল দেওয়া থাকতে পারে। ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া থাকতে পারে। এর বাইরে ফোনে ফেস স্ক্যান করার জন্য থাকবে উন্নতমানের ক্যামেরা সেন্সর। ফোনের রিয়ার ক্যামেরা হিসবে থাকতে পারে একটি ১২.২ মেগাপিক্সেল-এর প্রাইমারি সেন্সর। এই ফোনে সেলফি ক্যামেরা হিসেবে থাকবে ৮ মেগাপিক্সল ক্যামেরা সেন্সর।